29 C
আবহাওয়া
৭:২০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে পৌঁছেছে ফাইজারের ১০ লাখ ডোজ টিকা

দেশে পৌঁছেছে ফাইজারের ১০ লাখ ডোজ টিকা

দেশে পৌঁছেছে ফাইজারের ১০ লাখ ডোজ টিকা

বিএনএ ঢাকা: কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের উপহার দেয়া ফাইজারের ১০ লাখ ডোজ করোনা টিকা দেশে  পৌঁছেছে। বুধবার (০১ সেপ্টেম্বর) বিকেলে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই টিকা নিয়ে আসা হয়। বিমানবন্দরে এসব টিকা গ্রহণ করেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া, ঢাকায় আমেরিকার রাষ্ট্রদূত এইচ আর মিলারসহ মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা।

সে সময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া বলেন,মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এখন পর্যন্ত ফাইজারের ১১ লাখ ডোজ এবং মডার্নার ৫৫ লাখ ডোজ টিকা এসেছে। এ মাসে আরও টিকা আসবে। চলতি মাসে দুই থেকে আড়াই কোটি ও ডিসেম্বরে মধ্যে ৮ থেকে ৯ কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসা যাবে বলেও জানান তিনি।

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রর্বাট মিলার বলেন, কোভিডসহ নানা দুর্যোগ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে মোকাবেলা করবে।

যুক্তরাষ্ট্রের উপহারের এই ১০ লাখ ডোজ ফাইজারের টিকা গত সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় আসার কথা ছিল। কিন্তু ওইদিন দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়, ফাইজারের টিকা আসার শিডিউল/সময় কিছুটা পরিবর্তন হয়েছে। যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় ফাইজারের যে ১০ লাখ ডোজ টিকা আসার কথা ছিল তা বুধবার (১ সেপ্টেম্বর) দেশে আসবে। সেই প্রেক্ষাপটে বুধবার যুক্তরাষ্ট্রের পাঠানো উপহারের টিকা দেশে এসে পৌঁছালো।

এরআগে এর আগে গত ৩১ মে রাতে প্রথম চালানে ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা এসেছে। এ নিয়ে এই ওষুধ কোম্পানির মোট ১১ লাখ ৬২০ ডোজ কোভিড টিকা এলো।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ