29 C
আবহাওয়া
৯:২৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের টোকিও অলিম্পিক অভিযান শেষ

বাংলাদেশের টোকিও অলিম্পিক অভিযান শেষ

গেমস

স্পোর্টস ডেস্ক: ৪০০ মিটার স্প্রিন্টের হিট থেকে জহির রায়হানের বিদায়ের মধ্যে দিয়ে শেষ হলো বাংলাদেশের টোকিও অলিম্পিক অভিযান। ৪৮.২৯ সেকেন্ড টাইমিং করেছেন তিনি। হিটে আটজনের মধ্যে অষ্টম হয়ে হয়েছেন জহির।

রোববার (১ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে শুরু হয় জহিরের হিট। ৩ নম্বর হিটের ৩ নম্বর লেনে দৌড়ান তিনি। ৪০০ মিটারের দৌড়ে জহিরের ক্যারিয়ার সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড। কিন্তু টোকিওতে তার এর চেয়ে ০.৯৫ সেকেন্ড বেশি সময় লাগল।

জহিরের হিটে আটজনের মধ্যে ৪৪.৮২ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন যুক্তরাষ্ট্রের মাইকেল চেরি। দ্বিতীয় হওয়া বার্বাডোজের জোনাথন জোনসের টাইমিং ৪৫.০৪ সেকেন্ড। ৪৫.২০ সেকেন্ড টাইমিংয়ে তৃতীয় হয়েছেন জ্যামাইকার ক্রিস্টোফার টেলর।

২৯ বছর পর প্রথম বাংলাদেশি হিসেবে অলিম্পিকের ৪০০ মিটারের দৌড়ে নামেন জহির। ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে শেষবার এই অলিম্পিকে লাল-সবুজদের প্রতিনিধিত্ব করেছিলেন মেহেদি হাসান।

১৯৮৪ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে দিয়ে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসরের ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের নিয়মিত ব্যাপার হলেও এবার কোনো অ্যাথলেট এই ইভেন্টের ট্র্যাকে নামেননি।

টোকিও অলিম্পিক থেকে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন ৬ জন অ্যাথলেট। ১০ মিটার এয়ার রাইফেলের পুরুষ বিভাগে অংশ নেন আব্দুল্লাহ হেল বাকি। নারী ও পুরুষদের ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে অংশ নেন জুনায়না আহমেদ এবং আরিফুল ইসলাম।

আর্চারিতে মিশ্র ও পুরুষ-নারী একক বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন রোমান সানা এবং দিয়া সিদ্দিকী। পুরুষ বিভাগের ৪০০ মিটার দৌড়ে অংশ নেন মোহাম্মদ জহির রায়হান।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ