31 C
আবহাওয়া
১২:১৯ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » মলদোভা বিমান বন্দরে গুলিতে নিহত ২

মলদোভা বিমান বন্দরে গুলিতে নিহত ২

Chisinau International Airport

বিএনএ,বিশ্বডেস্ক: মলদোভার রাজধানীর প্রধান বিমানবন্দর চিসিনাউ আন্তর্জাতিক বিমানবন্দরে একব্যক্তির গুলিতে দুজন নিরাপত্তারক্ষী নিহত এবং একজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়, শুক্রবার(৩০ জুন ২০২৩) দুপুরে ৪৩ বছর বয়সী তাজিকিস্তানের পাসপোর্টধারী ব্যক্তিকে ঘটনার জন্য দায়ি করা হয়েছে। নিহত দুজন হলেন একজন সীমান্তরক্ষী এবং অপরজন বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা।

গুলিবর্ষণকারী ব্যক্তিকে আটক করা হয়েছে। পাল্টা হামলায় তিনিও আহত হন। হামলাকারী ব্যক্তি তুরস্কের রাজধানী ইস্তাম্বুল হতে বিমানে মলদোভা যান।

ফ্লাইট অবতরণের পর  কাস্টম কর্মকর্তারা ওই লোকটিকে মলদোভা ভ্রমণের কারণ জানতে চাইলে তিনি কোন সদত্তুর দিতে পারেন নি।

তাই লোকটিকে ইস্তাম্বুলের ফিরতি ফ্লাইটে তুলে দিতে একটি নির্দিষ্ট স্থানে নিয়ে যাওয়া হচ্ছিল। সে সময় লোকটি সীমান্ত পুলিশ কর্মকর্তার কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে গুলি বর্ষণ করেছে।

মলদোভার ভারপ্রাপ্ত প্রধান প্রসিকিউটর ইয়ন মুনতেনু বলেছেন, গুলি চালানোকে একটি “সন্ত্রাসী” কাজ হিসাবে পরীক্ষা করা হচ্ছে। তবে কোন সশস্ত্র গোষ্ঠীর সাথে লোকটির যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায় নি।

প্রসিকিউটর মুনতেনু বলেন, বন্দুকধারীর কাছে মধ্য এশিয়ার সাবেক সোভিয়েত রাষ্ট্র তাজিকিস্তানের পাসপোর্ট ছিল এবং যিনি ইস্তাম্বুল থেকে চিসিনাউতে এসেছিলেন।

মলদোভা ১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়ন থেকে স্বাধীনতা লাভ করেছে।দেশটির জনসংখ্যা ২দশমিক ৬ মিলিয়ন এবং ইউরোপীয় ইউনিয়নে যোগ দিতে চায় দেশটি।

বিএনএনিউজ২৪,জিএন/এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ