31 C
আবহাওয়া
৪:০৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবি শিক্ষার্থীদের আবাসন ও পরিবহন ফি মওকুফ

ঢাবি শিক্ষার্থীদের আবাসন ও পরিবহন ফি মওকুফ

ঢাবি শিক্ষার্থীদের আবাসন ও পরিবহন ফি মওকুফ

বিএনএ, ঢাকা : শতবর্ষের দিনে ছাত্র-ছাত্রীদের আবাসন ও পরিবহন ফি মওকুফ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের সীমাবদ্ধতা এবং চাহিদা বিবেচনায় আবাসন ও পরিবহন ফি মওকুফ করেছে কর্তৃপক্ষ।বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে মার্চ ২০২০ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের বিভিন্ন সীমাবদ্ধতা ও চাহিদা বিবেচনা করে মার্চ ২০২০ থেকে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন ফি এবং সংশ্লিষ্টদের আবাসিক ফি মওকুফ করা হয়েছে।ইতোমধ্যে যারা ওই ফি পরিশোধ করেছেন তা সমন্বয় করা হবে

মওকুফের বিষয়টি নিশ্চিত করে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীরা আবেদন জানিয়েছে, সিনেটেও বিষয়টি উঠেছে। আমরা আলোচনা-পর্যালোচনা করে কোভিড-১৯ বিবেচনায় আবাসন ও পরিবহন ফি মওকুফ করেছি। যারা ইতোমধ্যে দিয়ে দিয়েছে তাদেরগুলো পরে সমন্বয় করা হবে।

প্রসঙ্গত, ‘প্রাচ্যের অক্সফোর্ড’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শততম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯২১ সালের এই দিনে আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটেছিল এই প্রতিষ্ঠানের। তৎকালীন ব্রিটিশশাসিত বাংলায় এটিই ছিল একমাত্র উচ্চশিক্ষা প্রতিষ্ঠান।
বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ