36 C
আবহাওয়া
৬:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মাদকসেবিদের হাসি সমাজ ও রাষ্ট্রের জন্য অশনিসংকেত

মাদকসেবিদের হাসি সমাজ ও রাষ্ট্রের জন্য অশনিসংকেত

ভয়ংকর মাদক এলএসডি সেবন ও বেচাকেনার সঙ্গে যুক্ত

বিএনএ, ঢাকা : ভয়ংকর মাদক এলএসডি সেবন ও বেচাকেনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাঁচ ছাত্রকে পাঁচদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। এ সময় সোমবার (৩১ মে) দুপুরে আদালতে হাজির মাদক মামলায় গ্রেপ্তার তরুণদের হাস্যজ্জ্বল থাকায় হতবাক করেছে সবাইকে। আদালতে হাজির করার পরও তাদের আচরণে এতটুকুও বদলায়নি।

মাদকের প্রভাব এতটাই পড়েছে যে, হিতাহিত জ্ঞান হারিয়েছেন তারা। ভয়ংকর মাদক এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইইথ্যালামাইড) সেবনের প্রভাবে তারা আদালতে হাস্যজ্জ্বল আচরণ করেছে। যা সমাজ ও রাষ্ট্রের জন্য অশনিসংকেত বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মনিরুল ইসলাম খান।

কঠোর হওয়ার পরামর্শ দিয়ে অধ্যাপক মনিরুল ইসলাম খান বলেন, তরুণ সমাজ বিশেষ করে শিক্ষার্থীদের মাদকের হাত থেকে বাঁচাতে পরিবার-সমাজ-রাষ্ট্রকে সচেতনতার সঙ্গে আরও কঠোর হওয়ার হতে হবে।

রিমান্ডপ্রাপ্ত পাঁচ আসামি হলেন-সাইফুল ইসলাম সাইফ (২০), এস এম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বি এম সিরাজুস সালেকীন (২৪)।

গ্রেফতার ৫ তরুণকে রোববার সন্ধ্যায় রাজধানীর পল্টন থানায় যখন নেয়া হয় তখনও সবার মুখেই ছিল হাসি। এমনকি সোমবার (৩১ মে) দুপুরে যখন আদালতে তোলা হয় তখনও বদলায়নি তাদের আচরণ। অপরাধবোধ তো দূরের কথা তাদের মধ্যে যেন কোনো অনুশোচনাও নেই। এমনকি রিমান্ড মঞ্জুরের পরও তাদের চেহারায় নেই উদ্বেগের কোনো ছাপ।

এ ঘটনায় আইনজীবীরাও হতবাক হয়ে বলছেন-এরকম বিকারগ্রস্ত আসামি কোনোদিন তারা দেখেননি।

সিএমএম আদালতের অতিরিক্ত প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন বলেন, এ তরুণদের বাবারা অনেক টাকাওয়ালা, তাই তারা মনে করেছেন তাদের কিছুই হবে না। অচিরেই তারা খালাস পাবে বা মুক্তি পাবে। পরিণতি সম্পর্কে তাদের কোনো জ্ঞান নেই। সে কারণে তারা হাসিখুশি ও ভাবলেস অবস্থায় আছে যা লক্ষ্য করার মতো।

এর আগে রাজধানী থেকে ভয়ংকর মাদক এলএসডি উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ওই তিন শিক্ষার্থী হলেন- সাদমান সাকিব ওরফে রুপল (২৫), অসহাব ওয়াদুদ ওরফে তূর্য (২২) ও আদিব আশরাফ (২৩)। তারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসনে (বিবিএ) পড়েন।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ