30 C
আবহাওয়া
১২:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে হাসপাতালে আবারও আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

ভারতে হাসপাতালে আবারও আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

ভারতে হাসপাতালে আবারও আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক:ভারতের গুজরাট রাজ্যের একটি করোনা হাসপাতালে আগুন লেগে ১৮ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে বেশ কয়েকজন।মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ।

স্থানীয় সময় শুক্রবার (৩০ এপ্রিল)মধ্য গুজরাটের বারুসের ওয়েলফেয়ার হাসপাতালে এই অগ্নিকাণ্ড ঘটে।সেখান থেকে ৫০ রোগীকে অন্য হাসপাতালে সরিয়ে নেয়া হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন,প্যাটেল ওয়েলফেয়ার কোভিড হাসপাতালে প্রায় ৫০ রোগীর চিকিৎসা চলছিল।রাত সাড়ে ১২টার দিকে আইসিইউতে আগুন লাগে।সেখানে ২৪ জন রোগী ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।প্রাথমিকভাবে কয়েকজন রোগীকে উদ্ধার করেন স্থানীয়রা।এরমধ্যে ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে দমকল বাহিনী। এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।

দমকলকর্মীদের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, হাসপাতালটির নীচ তলার একটি করোনা ওয়ার্ড থেকে এ আগুনের সুত্রপাত হয়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল। তবে প্রকৃত কারণ খতিয়ে দেখতে পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেয়া হয়েছে।

এদিকে, কী কারণে একাধিকবার গুজরাটের বিভিন্ন করোনা হাসপাতালে আগুন লাগছে, তা নিয়ে যথারীতি প্রশ্ন উঠছে। গত মার্চে ভদোদরা একটি করোনা হাসপাতালে আগুন লেগেছিল।উদ্ধার করা হয়েছিল ২৩ জনকে।তাদের মধ্যে ১৭ জন করোনায় আক্রান্ত ছিলেন।সেই ঘটনায় অবশ্য হতাহতের কোনও খবর মেলেনি।দিনকয়েক আগেই সুরাতের একটি করোনা হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে আগুন লেগেছিল। কর্মকর্তারা দাবি করেছিলেন, আগুনে কেউ হতাহত হননি।১৬ জন রোগীকেই সুরক্ষিতভাবে শহরের অন্যান্য স্থানান্তর করা হয়। যদিও পরে চারজনের মৃত্যু হয়েছিল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ