24 C
আবহাওয়া
৯:২১ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি

বিএনএ, ঢাকা: দেশে ফিরিয়ে আনা হয়েছে ভারতে পাচারের শিকার হওয়া ৫ বাংলাদেশি নাগরিককে। শুক্রবার (১ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন তারা। তাদের প্রত্যেকেই মানসিক ভারসাম্যহীন অবস্থায় ভারতে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক করা হয়েছে।

দেশে ফেরত আসা বাংলাদেশিরা হলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপেজলার সন্তোষ দেব, নারায়ণগঞ্জের বন্দর উপেজলার বিজয় চুন্নু, মানিকগঞ্জে সিঙ্গাইর উপেজলার ময়না বেগম, পটুয়াখালীর রাঙ্গাবালী উপেজলার রোজনা বেগম এবং কুমিল্লার চান্দিনা উপেজলার কুলসুম বেগম।

তাদের মধ্যে ৭বছর আগে হারিয়ে যান সন্তোষ দেবকে হারিয়েছেন। সাত বছর পর বাবাকে ফিরে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েছেন ছেলে অন্তু দেব। অপরদিকে এক যুগ (১২ বছর) আগে হারিয়ে যায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপেজলার কোড়ালিয়া গ্রামের রোজিনা বেগম।

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনারের মাধ্যেম তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। দীর্ঘদিন পর তাদেরকে পেয়ে স্থলবন্দরে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা।

হাইকমিশনারের কর্মকর্তারা জানিয়েছেন, ওই পাঁচ বাংলােদেশি নাগরিক মানসিক ভারসাম্যহীন অবস্থায় ত্রিপুরা রাজ্যে বিভিন্ন সময়ে আটক হন। আদালতের নির্দেশে তাদেরকে আগরতলার একটি মানসিক চিকিৎসা কেন্দ্রে তাদের চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসা শেষে সুস্থ হওয়ার পর স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তাদের দেশে ফেরার জন্য ভারত সরকারের অনাপত্তি সংগ্রহ করে আগরতলার বাংলাদেশ সহকারী হাইকিমশন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ