26 C
আবহাওয়া
১০:৩৫ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হলেন আনোয়ারার মেয়ে ওয়াসিকা আয়শা খান

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হলেন আনোয়ারার মেয়ে ওয়াসিকা আয়শা খান

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হলেন আনোয়ারার মেয়ে ওয়াসিকা আয়শা খান

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার সম্প্রসারণ হচ্ছে। বর্ধিত এ মন্ত্রিসভায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক আনোয়ারার মেয়ে ওয়াসিকা আয়শা খান এমপি।

রাজনীতির মাঠে সজ্জন রাজনীতিবিদ হিসেবে পরিচিত চট্টগ্রামের এই এমপি প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায়।

এর আগে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে ফোনে তাঁকে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। এদিকে তাঁর প্রতিমন্ত্রীর হওয়ার খবরে আনন্দের বন্যা বইছে চট্টগ্রামজুড়ে।

সম্প্রসারিত এই মন্ত্রিসভায় চট্টগ্রাম থেকে দুজন স্থান পেয়েছেন। তাদের মধ্যে অন্যজন হলেন চট্টগ্রাম- ১৪ আসনের (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী। তিনি শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

দলীয় সূত্রে জানা যায়, ওয়াসিকা আয়শা খান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক। তিনি চট্টলার স্বনামধন্য রাজনীতিবীদ, বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমএনএ ও সফল রাষ্ট্রদূত বাংলাদেশ আওয়ামী লীগের আমৃত্যু প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের সুযোগ্য কন্যা। ওয়াসিকা আয়শা খান বাংলাদেশের একজন রাজনীতিবিদ ও সংরক্ষিত নারী আসন-৩১ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য। তিনি জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে ২০১৪ সালে প্রথমবার, ২০১৮ সালে দ্বিতীয়বার এবং সর্বশেষ অনুষ্ঠিত ২০২৪ সালে তৃতীয়বারের মত দ্বাদশ সংসদের সংরক্ষিত আসনের “সংসদ সদস্য” পদে নির্বাচিত হন।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ