34 C
আবহাওয়া
১:০১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চালু হলো রেলে নতুন টিকিট পদ্ধতি

চালু হলো রেলে নতুন টিকিট পদ্ধতি


বিএনএ, ঢাকা: টিকিট বিক্রিতে কালোবাজারি রোধে রেলে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দিয়ে ‘টিকিট যার, ভ্রমণ তার’ নতুন পদ্ধতির টিকিট ব্যবস্থার উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বুধবার (১ মার্চ) সকাল ৮টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিট কাটার নতুন এ পদ্ধতি উদ্বোধন করেন তিনি।

সকালে মন্ত্রী কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসে সাংবাদিকদের জানান, এনআইডি দিয়ে কাটতে হবে টিকিট। শুধু তাই নয়, ভ্রমণের সময় রাখতে হবে এটি। টিকিটে দেয়া তথ্যের সঙ্গে পরিদর্শিত এনআইডির সঙ্গে মিল না থাকলে যাত্রী অবৈধ বলে গণ্য হবেন। আজ সকাল থেকে তা কার্যকর হলো।

মন্ত্রী আরও বলেন, টিকিট কালোবাজারি প্রতিরোধে এ সিদ্ধান্ত রেলের। পর্যায়ক্রমে স্মার্ট বাংলাদেশ গড়তে আরও উদ্যোগ নেওয়া হবে।

আজ সকাল ৮টা থেকে ট্রেনের টিকিট কেটে ভ্রমণ করতে জাতীয় পরিচয়পত্র প্রদর্শন বাধ্যতামূলক করেছে বাংলাদেশ রেলওয়ে। একই সঙ্গে এ ব্যাপারে স্বচ্ছতা আনতে রেলবহরে যোগ হলো পস মেশিন।

এর আগে ১৫ ফেব্রুয়ারি রেলভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘টিকিট যার, ভ্রমণ তার’ এ স্লোগানে জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকিট কেটে ট্রেনে ভ্রমণ করতে হবে। অন্য কারও তথ্য ব্যবহার করে ভ্রমণ করলে জরিমানা করা হবে। যাত্রীর টিকিটের সঙ্গে মেলানো হবে জাতীয় পরিচয়পত্রের তথ্য। না মিললে বিনা টিকিটে যাতায়াত করছেন বলে তাকে অভিযুক্ত করা হবে। এরপর মুখোমুখি হতে হবে জরিমানার। ১ মার্চ থেকে কার্যকর হবে এ সিদ্ধান্ত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ