36 C
আবহাওয়া
২:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা কারাগারে

চট্টগ্রামে হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা কারাগারে

চট্টগ্রামে হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা কারাগারে

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের ফটিকছড়ির নানুপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাশেদ কামাল হত্যা মামলার প্রধান আসামি উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সৈয়দ মুহাম্মদ বাকেরকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (১ মার্চ) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এ আদেশ দেন। এর আগে উচ্চ আদালতের অন্তবর্তীকালীন জামিন শেষে গতকাল রোববার আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, সৈয়দ মুহাম্মদ বাকের মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি গিয়াস উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। গতকাল ও আজকে আদালত প্রাঙ্গণে সৈয়দ মুহাম্মদ বাকেরের পাশে গিয়াস উদ্দিনকে দেখা গেছে।

এর আগে ২০২০ সালের ১১ জুন রাতে নানুপুর বাজারে মাজার গেইটের সামনে মুখোশধারী দুষ্কৃতিকারীরা অতর্কিত গুলি চালিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাশেদ কামালকে হত্যা করে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে বলে তখন পুলিশ জানায়।

এ ঘটনায় রাশেদ কামালের মা জাহানারা বেগম বাদী হয়ে সৈয়দ মুহাম্মদ বাকেরসহ ছয়জনের নাম উল্লেখ করে ফটিকছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ১০ থেকে ১২ জনকে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ