24 C
আবহাওয়া
১০:০৮ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » যবিপ্রবিতে পরীক্ষার ফল প্রকাশে ধীরগতি

যবিপ্রবিতে পরীক্ষার ফল প্রকাশে ধীরগতি


বিএনএ, যবিপ্রবি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশে কিছু বিভাগে ধীরগতি লক্ষ্য করা গেছে। বিশ্ববিদ্যালয় কতৃক ৪৫ দিনের মধ্যে ফলাফল প্রকাশের বাধ্যবাধকতা থাকলেও কিছু বিভাগ এগুলো তোয়াক্কা করছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

ক্ষোভ প্রকাশ করে একাধিক শিক্ষা জানিয়েছেন, কিছু বিভাগের পরীক্ষা ২ মাস আগে শেষ হলেও ফলাফল প্রকাশে কোন উদ্যোগ নেই। নাম প্রকাশ না করা সাপেক্ষে একাধিক শিক্ষার্থী তাদের বক্তব্য জানিয়েছেন।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের এক শিক্ষার্থী জানান, তাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ২৫ নভেম্বরের শেষ হয়ে ডিফেন্স ২৭ ডিসেম্বর হলেও ফলাফল আজও প্রকাশ করা হয়নি। এ নিয়ে একাধিক বার বিভাগে জানানো হলেও কোন উত্তর পাওয়া যায়নি। স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের ফলাফল অনেক গুরুত্বপূর্ণ জানিয়ে সেই শিক্ষার্থী জানান আমরা শেষ বর্ষের ফলাফল প্রকাশ করতেও যদি এতটা বিলম্বিত হয় তাহলে আমরা কিভাবে বাইরে আবেদন করব? কিভাবে সরকারি চাকুরিতে আবেদন করব। ফলাফল প্রকাশে অনেক সময় পার হয়ে যাওয়ায় তিনি ক্ষোভ করেন। দ্রুত ফলাফল প্রকাশের দাবি জানান।

বিজ্ঞান অনুষদের একাধিক শিক্ষার্থী জানান, তাদের পরীক্ষা অনেক আগে শেষ হলেও ডিফেন্সের তারিখ অজানা কারণেই দেরি করা হয়েছে। এ ধরনের কার্যক্রম মেনে নেয়া যায় না। একটি সুনির্দিষ্ট গাইডলাইন থাকা প্রয়োজন বলে তারা মত দেন। তারা সবকিছু দ্রুত শেষ করে ফলাফল প্রকাশের দাবি জানান।

সাধারণ শিক্ষার্থীরা মনে করে পরীক্ষা শেষ হওয়ার দ্রুততম সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করা হলে সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি যেমন কমবে সেই সাথে শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় চাকুরি এবং উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে না। দ্রুততম সময়ে ফলাফল প্রকাশ করতে সকলের প্রতি আহবান ও জানান সংশ্লিষ্ট বিভাগের শিক্ষার্থীরা।

বিএনএ/আরফাত, এমএফ

Loading


শিরোনাম বিএনএ