23 C
আবহাওয়া
১২:৩৩ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » নবীনদের বরণে বর্ণিল সাজে সেজেছে ববির ২৪ বিভাগ

নবীনদের বরণে বর্ণিল সাজে সেজেছে ববির ২৪ বিভাগ


বিএনএ, ববি : প্রতিবার নবীণদের আগমনে নবউদ্যমে প্রাণফিরে পায় দক্ষিণবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ কীর্তখোলার তীরে সবুজে বেষ্টিত ৫০ একরের বরিশাল  বিশ্ববিদ্যালয়। নবীনদের আগমনের আর কিছুক্ষণ এরই মধ্যে ২৪টি বিভাগই যেন বর্ণিল সাজে সেজেছে। পরিবারের নতুন সদস্যের আগমন উপলক্ষ্যে তাই সবার মধ্যেই বাড়তি উৎসাহ-উদ্দীপনা।

আনন্দ উল্লাসের মধ্য দিয়েই বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রতিটি বিভাগকে সাজিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১০টা থেকে স্ব-স্ব বিভাগ তাদের সর্বকনিষ্ঠ সদস্যদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিতে এতসব আয়োজন। নতুন ঠিকানায় নবীনদের মনে একটুকরো হাঁসির ছোঁয়া ফুঁটানোর জন্যই বর্ণিল সাজে সাজানো হয়েছে প্রতিটি বিভাগকে।

বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোতে ঘুরে ঘুরে দেখা যায় বাংলা, ইংরেজি, পদার্থ,  রাসায়ন, বোটানি, জিওলজি, লোকপ্রশাসন, সিএসই, গণযোগাযোগ ও সাংবাদিকতা, কোস্টাল, মার্কেটিং, দর্শন, পরিসংখ্যান, ম্যানেজমেন্ট প্রতিটি বিভাগের শিক্ষার্থীরা ব্যস্ত কেউ তুলি হাতে আল্পনায় রং টানছে তো কেউ দেয়ালে আঁকছে মন দিয়ে চিত্রকর্ম।

পদার্থবিজ্ঞান বিভাগে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা ফ্লোরে আল্পনায় রং টানছে মনের মাধুরি দিয়ে। বোটানি বিভাগে গিয়েও দেখা যায় তারাও শ্রেণিকক্ষে বিভিন্ন দেয়ালিকা অঙ্কনে ব্যস্ততম সময় পার করছে।

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে গিয়ে কথা হয় ২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হুসাইন মহলদারের সাথে, আমরা যখন নতুন বিশ্ববিদ্যালয়ে আসি তখন আমাদেরকে  সুসজ্জিত মনোমুগ্ধকর পরিবেশে বরণ করে নিয়েছিলেন আমাদের সিনিয়র ভাই আপুরা এখন আমাদের জুনিয়র আসছে আমরাও তাদেরকে বর্ণিল, মনোমুগ্ধকর পরিবেশে বরণ করে নিতে এতসব আয়োজন করছি। এটা আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের অনন্য একটি সংস্কৃতি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে গিয়ে দেখা যায় উৎসাহ উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা সুজজ্জিত করছে বিভাগকে। নবীনের আগমনের বার্তায় উৎসবের ন্যায় আনন্দ বিরাজ করছে যেন সবার মাঝে।

বিএনএনিউজ/রবিউল ইসলাম/এইচ.এম।

 

 

 

 

 

 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ