30 C
আবহাওয়া
৮:১৮ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৭৪৭ মৃত্যু(১ জানুয়ারি)

করোনায় আরও ৭৪৭ মৃত্যু(১ জানুয়ারি)

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছে ৭৪৭ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮২৭ জন। এ নিয়ে

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান এক হাজার ২২২ জন। পাশাপাশি ওই সময়ে নতুন করে সংক্রমিত হন চার লাখ ১৬ হাজার ৬৮৭ জন।

রোববার (১ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন এক লাখ ৭ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ২৯২ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯২ লাখ ১২ হাজার ৫৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ২৬৬ জন।

মোট সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৭ জন। এ সময়ে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫৬৯ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২১২ জন এবং মারা গেছেন ২৭ জন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫২৭ জন এবং মারা গেছেন ৫৮ জন। ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৮৩৬ জন এবং মারা গেছেন। দক্ষিণ কোরিয়ায় একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ৯২৬ জন এবং মারা গেছেন ৬১ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ