26 C
আবহাওয়া
৭:৫৫ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কঠিন সময় পার করছে জাতি : মির্জা ফখরুল

কঠিন সময় পার করছে জাতি : মির্জা ফখরুল

কঠিন সময় পার করছে জাতি : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: সরকারি কর্মচারীদের আওয়ামী লীগ করার জন্য বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগকে নির্বাচন করতে হয় না-এমন মন্তব্য করে তিনি বলেন,  আগের রাতে বিশেষ কায়দায় নির্বাচন করে দেয় পুলিশ।

শনিবার (১ জানুয়ারি) বিকেলে বিএনপির ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকার মহানগর নাট্যমঞ্চে আয়োজিত ছাত্র সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় বিএনপির মহাসচিব আরও বলেন, জাতি এখন কঠিন সময় পার করছে। যেই স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল, আওয়ামী লীগ সেই সম্ভাবনাকে নষ্ট করে দিয়েছে। ১২ বছরে পরিকল্পিতভাবে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে।

বিচার ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, যে দেশে বিচারপতিকে বন্দুকের নল ঠেকিয়ে দেশত্যাগে বাধ্য করা হয়, সেই দেশে আবার বিচার ব্যবস্থা।

মির্জা ফখরুল বলেন, ১০ টাকায় চাল খাওয়াবে বলে ক্ষমতায় এসেছিল আওয়ামী লীগ। আজকে ৭০ টাকাও চাল পাওয়া যায় না। আওয়ামী লীগের দিন শেষ হয়ে গেছে। তাদের ঘণ্টা বেজে গেছে। এই মুহুর্তে পদত্যাগ করে একটা নিরপেক্ষ নির্বাচন না দিলে সরকার পালাবার পথ খুঁজে পাবে না বলে মন্তব্য করেন তিনি।

এরআগে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণভাবে রাজনৈতিক এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণেই খালেদা জিয়াকে সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না। সেটিও কোনো আইনি ব্যাপার নয়। সম্পূর্ণভাবে রাজনৈতিক ও রাজনৈতিক প্রতিহিংসার বিষয়। সরকার প্রতিহিংসার কারণেই এই ধরনের একটা অবস্থা তৈরি করে রেখেছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ