28 C
আবহাওয়া
১:১০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্যসহ শীর্ষ পদে নিয়োগ: ৪ শিক্ষকের নাম পাঠালেন শিক্ষা উপদেষ্টার ভাগ্নি

উপাচার্যসহ শীর্ষ পদে নিয়োগ: ৪ শিক্ষকের নাম পাঠালেন শিক্ষা উপদেষ্টার ভাগ্নি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যসহ শীর্ষ ৪ প্রশাসনিক পদে নিয়োগ দেয়ার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের  শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদের কাছে ৪জন শিক্ষকের জীবনবৃত্তান্ত প্রেরণ করা হয়েছে। আর সেটি পাঠিয়েছেন তার ভাগ্নি বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট ২০২৪) বিশ্ববিদ্যালয় থেকে ওই শিক্ষকদের জীবনবৃত্তান্ত শিক্ষা উপদেষ্টাকে পাঠান বলে নিজেই নিশ্চিত করেছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা।

বিশ্ববিদ্যালয় থেকে ৪ শিক্ষকদের জীবনবৃত্তান্ত পাঠানো হয়েছে। তারা হচ্ছেন—বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক খন্দকার মো. আশরাফুল মুনিম, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক খন্দকার মোহাম্মদ শরিফুল হুদা, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. শাহাদাত হোসেন এবং ইতিহাস বিভাগের অধ্যাপক আনিছা পারভীন জলী।

প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা সম্পর্কে শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদের ভাগ্নি। ইসমত আরা বিশ্ববিদ্যালয়ের সদ্য পতন হওয়া  আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের রাজনীতিতে যুক্ত ছিলেন। এছাড়া তিনি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এর সদস্য বলে জানা গেছে।

নাম পাঠানোর বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ইসমত আরা সাংবাদিকদের বলেন, ‘শিক্ষা উপদেষ্টা সম্পর্কে আমার খালু হন। আমি তার কাছে ৪জন শিক্ষকের জীবনবৃত্তান্ত পাঠিয়েছি। তবে বিশ্ববিদ্যালয়ের সবাই জানে আমি অনৈতিকভাবে কাউকে নিয়োগের জন্য চাপ দিব না অথবা সুপারিশ করব না।’

বিএনএ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ