32 C
আবহাওয়া
৪:৩৭ অপরাহ্ণ - জুন ২২, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু: বরিশালে আরও ৩ মৃত্যু

ডেঙ্গু: বরিশালে আরও ৩ মৃত্যু


বিএন এ বরিশালঃ বরিশালে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল বিভাগে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর বরিশাল বিভাগে মোট ১১ জনের মৃত্যু হয়েছে। তবে জানুয়ারি থেকে ঝালকাঠি জেলায় ডেঙ্গুতে কেউ আক্রান্ত না হলেও গত ২৪ ঘণ্টায় ৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগের সব জেলায় এখন ডেঙ্গুর হানা দেখা দিয়েছে।

রোববার (৩০ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পাঠানো তথ্যে বিষয়টি জানা গেছে।

ডেঙ্গুতে নিহতরা হলেন— বরিশালের উজিরপুরের বাসিন্দা হরিপদ (৮৫), বরগুনা সদরের আব্দুর রহিম (৮০) এবং ভোলা দৌলতখানের বাসিন্দা হনুফা বেগম (৬০)।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ঝালকাঠি জেলা ৬ রোগী ভর্তি হয়েছেন। এছাড়াও নতুন করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে একজন, বরগুনা সদর হাসপাতালে একজন ও ভোলা সদর হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে চলতি বছরে এখনও পর্যন্ত ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু হয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ৩৩৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হন ৬৮ জন। এছাড়াও গত জানুয়ারি থেকে এ পর্যন্ত বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে সব মিলিয়ে ৫ হাজার ৬ জন রোগী চিকিৎসা নিয়েছেন। আর চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত বরিশাল বিভাগের সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু নিয়ে ভর্তি আছেন ৮৫২ জন রোগী।

বিএনএ/ সাইয়েদ কাজল, ওজি

Loading


শিরোনাম বিএনএ