34 C
আবহাওয়া
৬:৫১ অপরাহ্ণ - জুন ২৪, ২০২৪
Bnanews24.com
Home » যেভাবে জানা যাবে এইচএসসি’র ফল

যেভাবে জানা যাবে এইচএসসি’র ফল

এবার জিপিএ-৫ পেলেন ১৬১৮০৭ শিক্ষার্থী

পরীক্ষা ছাড়া এইচএসসি ও সমমানের মূল্যায়নের ফলাফল ঘোষণা করা হচ্ছে আজ। শনিবার সকাল সাড়ে ১০টায় অনানুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার পর সকাল ১১টা থেকে ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে এ ফলাফল ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে ফলাফল ঘোষণা অনুষ্ঠানে যুক্ত থাকবেন।

অনলাইনের পাশাপাশি মোবাইল ফোনেও ফল পাওয়া যাবে।

মোবাইলে ফলাফল
ফলাফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে।

অনলাইনে ফল
টেলিটক ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে ফলাফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে।

রিভিউয়ের সুযোগ থাকছে
পরীক্ষার ফলে কেউ অসন্তুষ্ট হয়ে আগ্রহী হলে রিভিউয়ের সুযোগ থাকবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

পরীক্ষা নিয়ে ফল পুনঃনিরীক্ষণ করার সুযোগ থাকলেও এবার সেই সুযোগ থাকছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ফলাফলে কারো আপত্তি থাকলে রিভিউ করতে পারবেন। ফলাফল প্রকাশের পর রিভিউয়ের পদ্ধতি জানিয়ে নোটিশ দেওয়া হবে। ফলে অসন্তুষ্ট হলে আবেদনের সুযোগ দেওয়া হবে।

পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল গত বছরের ১ এপ্রিল। কিন্তু করোনাভাইসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এইচএসসি পরীক্ষাও বাতিল করা হয়।

বিএনএ/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ