27 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২১, ২০২৪
Bnanews24.com
Home » টিকার জন্য শিগগিরই সিনোফার্মের সঙ্গে  চুক্তি:স্বাস্থ্যমন্ত্রী

টিকার জন্য শিগগিরই সিনোফার্মের সঙ্গে  চুক্তি:স্বাস্থ্যমন্ত্রী

টিকার জন্য শিগগিরই সিনোফার্মের সঙ্গে চুক্তি:স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: করোনা ভাইরাসের টিকা আমদানির জন্য শিগগিরই চীনা কোম্পানি সিনোফার্মের সঙ্গে একটি চুক্তি সই করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।টিকার জন্য ইতোমধ্যে রাশিয়ার সঙ্গে  চুক্তি হয়েছে বলেও জানান তিনি।

বুধবার(২৮এপ্রিল)মহাখালীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রসহ (আইসিইউ) ১৫০ শয্যার কোভিড-১৯ ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় জাহিদ মালেক বলেন,টিকার ব্যাপারে ইতোমধ্যে চায়নার সঙ্গেও চিঠিপত্র আদান-প্রদান করা হয়েছে।অল্পসময়ের মধ্যে সিনোফার্মের সঙ্গেও চুক্তিবদ্ধ হওয়া যাবে।দেশে করোনা রোগীদের চিকিৎসা দিতে সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের ১৫৯ শয্যার করোনা ইউনিট চালু করা হয়েছে। এভাবে দেশের প্রতিটি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য আলাদা ইউনিট চালু করা হচ্ছে।

তিনি বলেন,উন্নত বিশ্বের অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। বাংলাদেশেও করোনা অনেকটা নিয়ন্ত্রণে আছে। দেশ থেকে ভাইরাসটি রাতারাতি চলে যাবে না। করোনাকে নিয়ন্ত্রণে রাখতে হবে। জনসচেতনতার মাধ্যমে এই ধারা অব্যাহত রাখতে হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য,মঙ্গলবার(২৭ এপ্রিল) মস্কোর গামালিয়া ইনস্টিটিউটের তৈরি করা ‘স্পুৎনিক-ভি’ টিকা আমদানি ও জরুরি ব্যবহারের অনুমোদন দেয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। পাশাপাশি চীন থেকেও টিকা আমদানির উদ্যোগ নেয়ার কথা সরকারের পক্ষ থেকে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ