27 C
আবহাওয়া
২:১৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবির জিয়া হল শিক্ষার্থীদের ‘বিজয় ২৪’ উদযাপন

রাবির জিয়া হল শিক্ষার্থীদের ‘বিজয় ২৪’ উদযাপন


বিএনএ, রাবি :  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পর শেখ হাসিনা সরকারের পতনকে —বিজয় ২৪ হিসেবে আখ্যায়িত করে শিক্ষার্থীরা। এ বিজয় উপলক্ষে গরু-খাসি নিয়ে ক্যাম্পাস জুড়ে আনন্দ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলের শিক্ষার্থীরা। এসময় লুঙ্গি পরে বিজয় উল্লাসে মেতে উঠতে দেখা যায় হলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীকে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৫টায় শহীদ জিয়াউর রহমাল হলের মূল ফটক থেকে গরু-খাসি নিয়ে আনন্দ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, প্যারিস রোড, পশ্চিম পাড়াসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করেন তারা।

এদিকে, আগামীকাল ২৮ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে বিজয় ২৪ উদযাপনের মূল অনুষ্ঠান। এদিন ভোরে গরু ও খাসি জবাই করবেন হলের শিক্ষার্থীরা। পরে বিজয় র‍্যালি, ক্রীড়া প্রতিযোগিতা, হলের সাবেক -বর্তমানদের মিলন মেলা, মধ্যাহ্ন ভোজ ও সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এ অনুষ্ঠান।

সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের কাছে উৎসবমুখর করতে থাকছে দেশের জনপ্রিয় দুটি ব্যান্ড সায়ানাইট ও সপ্তক—যার স্পন্সরে করেছে রিয়েল স্টার প্রোপার্টিজ। এছাড়াও হলের সাংস্কৃতিক কর্মীরাও এ অনুষ্ঠানে গান পরিবেশনা করবেন। সাংস্কৃতিক অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল মাঠে অনুষ্ঠিত হবে এবং সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

আনন্দ মিছিলে অংশ নিয়ে বন্ধুদের সঙ্গে নাচতে দেখা যায় শহীদ জিয়াউর হলের শিক্ষার্থী রাব্বি আল নাহিয়ানকে। তিনি বলেন, “দেশ স্বাধীন হওয়ার পর থেকে আমাদের পরিকল্পনা ছিল বড় আয়োজনের মাধ্যমে বিজয় ২৪ উদযাপন করা। সকলের অংশগ্রহণের মাধ্যমে হলের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী এই প্রোগ্রাম ও বিজয় মিছিলের সফলতা কামনা করছি। একদিকে বিজয় উদযাপন, অন্যদিকে হলের শিক্ষার্থীদের মাঝে পারস্পরিক সম্পর্ক ও ভ্রাতৃত্ববোধ গড়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।”

আয়োজনের বিষয়ে জানতে চাইলে শহীদ জিয়াউর রহমান হলের হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাহবুবার রহমান বলেন, “আমি হলে দায়িত্ব নেওয়ার পর থেকেই হলের শিক্ষার্থীরা দাবি জানান বিজয় ২৪ উদযাপন করার। আমি এই যৌক্তিক দাবির সাথে একাত্মতা পোষণ করে অনুষ্ঠানকে সফল করতে তাদের একজন হয়ে কাজ করে যাচ্ছি। সকলের অংশগ্রহণ ও সহযোগিতার মাধ্যমে আমরা এ অনুষ্ঠানকে সফলভাবে বাস্তবায়ন করতে পারবো ইনশাআল্লাহ।”

বিএনএ/ সাকিব, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ