27 C
আবহাওয়া
১২:৩১ পূর্বাহ্ণ - অক্টোবর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে বিএনপির সঙ্গে বৈঠকে যে সিদ্ধান্ত

রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে বিএনপির সঙ্গে বৈঠকে যে সিদ্ধান্ত

রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে বিএনপির সঙ্গে বৈঠকে যে সিদ্ধান্ত

বিএনএ, ঢাকা: বিএনপির পক্ষ থেকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অপসারণের বিষয়ে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। দলীয় ফোরামে আলোচনা করে রাষ্ট্রপতি ইস্যুতে তারা সিদ্ধান্ত জানাবে। বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ।

শনিবার (২৬ অক্টোবর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির সাত নেতার সঙ্গে বৈঠক করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির কয়েকজন নেতা।

তিনটি ইস্যু নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে হাসনাত বলেন, ‘প্রথমটি হচ্ছে, সেকেন্ড রিপাবলিক কিভাবে গঠন করা যায় এবং ঘোষণা দেব তা নিয়ে আলোচনা করেছি। দ্বিতীয়ত, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে কিভাবে দ্রুততম সময়ে অপসারণ করা যায় এবং কিভাবে রাজনৈতিক সংকট দূর করা যায়, তা নিয়ে কথা বলেছি। তৃতীয়ত, জাতীয় ঐক্যকে ধরে রেখে কিভাবে সরকার পরিচালনা করা যায় তা নিয়ে কথা বলেছি।’

হাসনাত বলেন, ‘বিএনপি আমাদের সব কথা শুনেছে। তারা জানিয়েছে, আমাদের বার্তা নিয়ে দলীয় ফোরামে আলোচনা করবে পরে তাদের সিদ্ধান্ত জানাবে।’

এদিকে জামায়াতের সঙ্গে বৈঠকে রাষ্ট্রপতি অপসারণ ইস্যুতে তারা একমত পোষণ করেছেন বলেও জানান হাসনাত। আগামীতে এসব বিষয় নিয়ে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট ও গণ অধিকার পরিষদের সঙ্গে বৈঠক করা হবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ