28 C
আবহাওয়া
১০:২৭ অপরাহ্ণ - অক্টোবর ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ৯৬১

ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ৯৬১

ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ৯৬১

বিএনএ, ঢাকা: এডিস মশাবাহিত ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৯৬১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এই সময়ে রোগটিতে মৃত্যু হয়েছে দুজনের। শনিবার (২৬ অক্টোবর) সকাল ৮টায় পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ডেঙ্গু পরিস্থিতির এমন তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। নতুন রোগীদের নিয়ে অক্টোবরের প্রথম ২৬ দিনে হাসপাতালে ভর্তি হয়েছে ২৪ হাজার ৭২৫ জন, এই সময়ে মৃত্যু হয়েছে ১০৮ জনের।

আক্রান্ত ও মৃত্যুর এ সংখ্যা আগের সব মাসকে ছাড়িয়ে গেছে। এর আগে সেপ্টেম্বরে সবোর্চ্চ ১৮ হাজার ৯৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়, মৃত্যু হয় ৮০ জনের।

এ নিয়ে চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৫৫ হাজার ৬৬৩ জন। এর ঢাকা মহানগরে বাইরে ৩২ হাজার ১৪৬ জন ও ঢাকার দুই মহানগর এলাকার হাসপাতালে ভর্তি হয়েছে ২৩ হাজার ৫১৭ জন। সবচেয়ে বেশি আক্রান্তদের হয়েছে ১৬ থেকে ৩০ বছর বয়সীরা।

চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ২৭১ জনের। সবচেয়ে বেশি ১৩৪ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন হাসপাতালে। এরপর ৪৭ জনের মৃত্যু হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন হাসপাতালে।

ঢাকার বাইরে সবোর্চ্চ ৩২ জনের মৃত্যু হয়ে বরিশাল বিভাগে, এরপর ২৬ জন চট্টগ্রাম ও ১৭ জন খুলনা বিভাগের বিভিন্ন হাসপাতালে। সবচেয়ে বেশি মৃত্যু ২১ থেকে ৩০ বছর বয়সীদের। এই বয়সে মারা গেছে ৫৭ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৩ হাজার ৯৩৭ জন। তাদের মধ্যে ঢাকার মহানগরের বিভিন্ন হাসপাতালে ভর্তি ১ হাজার ৯৩৯ জন। আর এক হাজার ৯৯৮ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ