27 C
আবহাওয়া
৮:১৬ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালের সাবেক পরিচালক ডা.হোসনে আরা আর নেই

চমেক হাসপাতালের সাবেক পরিচালক ডা.হোসনে আরা আর নেই

ডাক্তার হোসনে আরা বেগম

ঢাকা: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বিশিষ্ট চিকিৎসক ডাক্তার হোসনে আরা বেগম আর নেই। তিনি বৃহস্পতিবার(২৬ সেপ্টেম্বর) রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্না—লিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁহার বয়স হয়েছিল ৮৭ বছর।

তিনি সর্বশেষ ঢাকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইইডিসিআর এর পরিচালকের দায়িত্ব থেকে অবসর গ্রহণ করেন।

রাতেই তার মরদেহ ঢাকা থেকে চট্টগ্রাম শহরের খুলশী ৪নং জাকির হোসেন রোডের ইমপেরিয়াল হিল বাসভবনে নিয়ে যাওয়া হয়।

শুক্রবার(২৭ সেপ্টেম্বর) বাদ জুমা চট্টগ্রাম নগরীর গরীবুল্লাহ শাহ(র.) মাজার প্রাঙ্গনে নামাজে জানাযা শেষে দাফন করা হবে।

ডাক্তার হোসনে আরা বেগম সাতকানিয়ার বিশিষ্ট শিল্পপতি মরহুম সৈয়দ নুরুল আলমের সহধর্মিণী, তিনি তিন সন্তানের জননী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ও  ইসলামি ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান, রুপালী ব্যাংকের সাবেক পরিচালক অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ এর মাতা। তার বড় মেয়ে সৈয়দা ফাতেমা দিলদার পারভিন ঢাকায় ও লেভেল স্কুলের সিনিয়র শিক্ষক এবং ছোট মেয়ে ডাক্তার দিলরুবা রওশন জিনিয়া যুক্তরাষ্ট্রে  চিকিৎসক হিসেবে কর্মরত।

শোক প্রকাশ

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বিশিষ্ট চিকিৎসক ডাক্তার হোসনে আরা বেগম এর মৃত্যুতে অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা অধ্যাপক ড. আ.ফ.ম খালিদ হোসাইন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তর এর সম্পাদক সাইফুল আলম, চট্টগ্রামের দৈনিক পূর্বকোণ এর সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী, বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ) ও বিএনএনিউজ২৪ ডটকম এর প্রধান সম্পাদক জাকির হোসেন, নির্বাহী পরিচালক রবিউল হোসেন বাবু  এবং  সাতকানিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ—উন নবী খোকন গভীর শোক প্রকাশ করেছেন।

সাংবাদিক সৈয়দ মোস্তফা জামাল স্মৃতি সংসদের সভাপতি অধ্যক্ষ মাওলানা মোজাহেরুল কাদের আল কাদেরী ও সাধারণ সম্পাদক সৈয়দ গোলাম নবী এক বিবৃতিতে বিশিষ্ট চিকিৎসক ডাক্তার হোসনে আরা বেগম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে তারা মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

মরহুমা ডাক্তার হোসনে আরা বেগম এর মৃত্যুতে সাতকানিয়া উপজেলা ও পৌরসভা সদরের ঐতিহ্যবাহী মাঝের মসজিদে কোরআনখানী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিএনএ, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ