27 C
আবহাওয়া
১২:১৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সীমান্তে বিজিবির হাতে ভারতীয় নাগরিক আটক

সীমান্তে বিজিবির হাতে ভারতীয় নাগরিক আটক

সীমান্তে বিজিবির হাতে ভারতীয় নাগরিক আটক

বিএনএ, লালমনিরহাট: সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে মোজাফ্ফর হোসেন (৪৮) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টার দিকে লালমনিরহাটের বাগভান্ডার সীমান্ত দিয়ে অনুপ্রবেশের দায়ে তাকে আটক করা হয়।

আটক মোজাফ্ফর ভারতের কুচবিহার জেলার সাহেবগঞ্জ থানার মাদারগঞ্জ গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে লালমনিরহাটের ১৫ বিজিবি ব্যাটালিয়ন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদে বিজিবি জানতে পারে ব্যাটালিয়নের আওতাধীন কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানার দলভিটা এলাকার সীমান্ত দিয়ে বুধবার দুইজন ভারতীয় নাগরিক অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে। তারা ভোটহাট বাজারে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। এমন সংবাদে রাত আনুমানিক সোয়া ৮টার দিকে বাগভান্ডার বিওপি কমান্ডারের নেতৃত্বে বিজিবির একটি নিয়মিত টহলদল ওই এলাকায় অভিযান চালায়।

অভিযানে সন্দেহভাজন দুইজনকে দেখতে পেয়ে তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। সে সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের বাংলাদেশি নাগরিক দাবি করে ওষুধ ক্রয়ের জন্য ভোটহাট বাজারে আসার কথা জানায়। পরবর্তীতে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে একজন দৌড়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। তবে বিজিবি সদস্যরা অপরজনকে আটক করতে সক্ষম হয়।

এ ঘটনায় অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক মোজাফ্ফর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে ভুরুঙ্গামারী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ