27 C
আবহাওয়া
১২:১৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তালিকায় যুক্ত হচ্ছে নতুন ৮ ইমোজি

তালিকায় যুক্ত হচ্ছে নতুন ৮ ইমোজি

তালিকায় যুক্ত হচ্ছে নতুন ৮ ইমোজি

বিএনএ,ডেস্ক: মজার ছলে মেসেজের মাধ্যমে মনের ভাব বোঝাতে ইমোজি ব্যবহার করা হলেও এটি নির্দিষ্ট অর্থ বহন করে। দিন দিন এর জনপ্রিয়তাও বেড়েই চলেছে। এবার ইউনিকোড কনসর্টিয়াম নতুন ৮টি ইমোজির তালিকা প্রকাশ করেছে।

জেনে নিই ৮টি ইমোজির অর্থ –

চোখ ফোলা ইমোজি: ক্লান্তি, ঘুম না হওয়া, কাজ করতে করতে বিধ্বস্তাকে বোঝাতে এ ইমোজি ব্যবহার করা হয়। লম্বা বার্তা না পাঠিয়ে এটি দিলেই হয়। হলুদ মুখে চোখ দুটিতে থাকবে ক্লান্তির ছাপ।

বিট: বিটের ইমোজি থাকবে নতুন তালিকায়। কোন কথায়, কখন এটি বলার দরকার হবে, তা অবশ্য বার্তাপ্রেরক ঠিক করবেন।

হার্প: এটি হলো একটি প্রাচীন বাদ্যযন্ত্র। পাশ্চাত্যের সাংস্কৃতিক জগতে বিভিন্ন অনুষ্ঠানে এর ব্যবহার হয়। আনন্দ বা গান বাদ্যর উৎসবকে বোঝাতে এই ইমোজি ব্যবহৃত হয়।

বেলচা: ময়লা তোলার জন্য, কয়লা, বালি, মাটি, কাদা তুলতে বেলচার ব্যবহার হয়। কথা বলায় বেলচা কেন কাজে লাগাবেন এ প্রশ্ন আপনার মনে আসতে পারে? তবে এই ইমোজির অর্থ কি হবে তা নির্ভর করবে প্রেরকের উদ্দেশ্যর ওপর।

আঙুলের ছাপ: অপরাধী ধরতে আঙুলের ছাপ পরীক্ষা করা হয়। একাধিক পরিচয়পত্রেও আঙুলের ছাপ কাজে লাগানো হয়। কারণ, প্রতিটি মানুষের আঙুলের ছাপই আলাদা। সেটিও এ বার দেখা যাবে ইমোজির তালিকায়।

পাতাহীন গাছ: এ তালিকা থেকে বাদ যায়নি পাতাহীন গাছও। জীবনে আর কিছুই নেই— এমন অভিব্যক্তি বোঝাতে এই ধরনের ইমোজির ব্যবহার হয়।

ছিটকে যাওয়া: কোনও কিছু পড়ে ছিটকে যাওয়া বা বাদ পড়া বোঝাতে বিশেষ ধরনের এই ইমোজি আনা হচ্ছে।

ফ্ল্যাগ অফ সার্ক: ইংলিশ চ্যানেলের ব্রিটেনের অধীন এক স্বশাসিত দ্বীপ সার্ক। এ পতাকাই এবার আসছে ইমোজির তালিকায়। বেশকিছু দেশের জাতীয় পতাকা ইমোজির তালিকায় রয়েছে। ব্যবহারকারী ঠিক করবেন কি অর্থে এটি ব্যবহার করবেন।

বিএনএনিউজ/ আরএস

Loading


শিরোনাম বিএনএ