27 C
আবহাওয়া
১০:২২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সোনার ভরি এখন ১ লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা

সোনার ভরি এখন ১ লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা

২২ ক্যারেট সোনার দাম

ঢাকা: দেশের বাজারে একদিনের ব্যবধানে আবারও স্বর্ণের দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। নতুন দামে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের মূল্য বৃদ্ধি করে সর্বোচ্চ ৩ হাজার ৪৪ টাকা বাড়ানো হয়েছে। এর ফলে ২২ ক্যারেট স্বর্ণের নতুন মূল্য দাঁড়াবে ১ লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা, যা আগের দিন ছিল ১ লাখ ৩৫ হাজার ৬৬৪ টাকা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোনার ভরি কত ২০২৪ বাংলাদেশে?

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের ১ লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ৩২ হাজার ৩৯৮ টাকা, ১৮ ক্যারেটের ১ লাখ ১৩ হাজার ৪৯১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৯৩ হাজার ১৬০ টাকায় বিক্রি করা হবে।

22 ক্যারেট স্বর্ণের দাম কত today ২০২৪

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

এর আগে, ২৪ সেপ্টেম্বর স্বর্ণের দাম নির্ধারণ করেছিল বাজুস। ওই দামে আজ স্বর্ণের বিক্রি হয়েছে।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ