29 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এমপি আনার খুন: আলামতের ৩ মোবাইল উদ্ধারের নির্দেশ!

এমপি আনার খুন: আলামতের ৩ মোবাইল উদ্ধারের নির্দেশ!


বিএনএ, ডেস্ক : ঝিনাইদহ-৪ আসনের সংসদ-সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার আগে ও পরে হত্যার মাস্টার মাইন্ড ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, যুক্তরাষ্ট্রে পালিয়ে যাওয়া সোনা চোরাকারবারি আখতারুজ্জামান শাহীন, চরমপন্থী নেতা শিমুল ভূইয়া ও ঝিনাইদহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুর একাধিক বৈঠক ও মোবাইলে যোগাযোগ হয়েছে। গ্যাস বাবুর তিনটি মোবাইলে সংসদ সদস্য আনারকে কলকাতায় শ্বাসরোধ করে হত্যার পর ছবি ও ম্যাসেজ আদান প্রদান করা হয়। শিমুল ভূইয়া ও শাহীনের কথিত বান্ধবি শিলাস্তি রহমান গ্রেপ্তার হওয়ার পর সাইদুল করিম মিন্টুর পরার্মশে গ্যাস বাবু তার তিনটি মোবাইল পুকুরে ফেলে দেয়। পরবর্তীতে থানায় গিয়ে তার ব্যবহার করা তিনটি ফোন হারানো গিয়েছে বলে সাধারণ ডায়েরি করে।

YouTube player

শিমুল ভূঁইয়া গ্রেপ্তারের পর গ্যাস বাবু গ্রেপ্তার হতে পারেন এমন আশঙ্কা থেকে তার তিনটি মোবাইল ফোনের মধ্যে দুটি ঝিনাইদহ শহরের গাঙ্গুলী হোটেলের পেছনের পুকুরে এবং একটি স্টেডিয়ামের পূর্বপাশের পুকুরের পানিতে ফেলে দেন। যা পরবর্তীতে আদালতে দেওয়া স্বীকারোক্তিতেও উল্লেখ করেছে গ্যাস বাবু। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে পুকুরে ফেলে দেওয়া ফোন উদ্ধার করার জন্য গ্যাস বাবুকে ৫ দিনের রিমান্ডে নিতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির সহকারী কমিশনার মাহফুজুর রহমান আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ভিকটিম আনারকে প্রলুব্ধ করে অপহরণ ও হত্যার মূল ঘাতক শিমুল ভূঁইয়া। তার জব্দকৃত মোবাইল ফোন সেট পর্যালোচনায় পাওয়া যায়, শিমুল ভূঁইয়া ১৫ মে কলকাতা থেকে বাংলাদেশে আসে এবং ১৬ মে রাতে গ্যাস বাবুর সঙ্গে যোগাযোগ করে সংসদ-সদস্য আনারকে অপহরণ ও হত্যাসংশ্লিষ্ট বিষয় নিয়ে কথা বলে। পরবর্তী সময়ে শিমুল ভূঁইয়া ও গ্যাস বাবু ফরিদপুরের ভাঙ্গা এলাকায় সাক্ষাৎ করে সংসদ-সদস্য আনারের ছবি বিনিময় করে।
এছাড়াও ১৭ থেকে ১৯ মে শিমুল ভূঁইয়ার সঙ্গে গ্যাস বাবুর হোয়াটসঅ্যাপে যোগাযোগ হয়। এসএমএস আদান-প্রদান হয় এবং আনার অপহরণ ও পরবর্তীতে টাকাপয়সা সংক্রান্ত কথাবার্তা হয়। উল্লেখিত তথ্যের ভিত্তিতে গ্যাস বাবুকে গ্রেপ্তার করে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে সে ঘাতক শিমুল ভূঁইয়ার সঙ্গে আনার অপহরণ ও হত্যা সংক্রান্তে হোয়াটসঅ্যাপে যোগাযোগ, ছবি আদান-প্রদান এবং এসএমএস আদান-প্রদানের কথা স্বীকার করে।

শিমুল ভূঁইয়ার সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করার মোবাইল সেটগুলো কোথায় এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে বাবু জানায়, তার মোবাইল সেটগুলো হারিয়ে গেছে এবং এ বিষয়ে থানায় জিডি করেছে। পরে ১৪ জুন ওই মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় গ্যাস বাবু।

জবানবন্দিতে আসামি বাবু স্বীকার করে যে, শিমুল ভূঁইয়ার সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা মোবাইল সেট ৩টি পুকুরের পানিতে ফেলে দেয়। তাই মোবাইল সেটগুলো কোন্ কোন্ স্থানে ফেলেছে সেই স্থান নির্ধারণসহ মামলার গুরুত্বপূর্ণ আলামত মোবাইল সেটগুলো উদ্ধার করার জন্য হাজতি আসামিকে সঙ্গে নিয়ে ঝিনাইদহ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা প্রয়োজন।

রিমান্ড শুনানীর জন্য গত ২৪ জুন সোমবার বাবুকে কারা কর্তৃপক্ষ আদালতে হাজির করে। এ সময় রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের পক্ষে যুক্তি তুলে ধরেন। অপরদিকে গ্যাস বাবুর পক্ষে আইনজীবী এএসএম আবুল কাশেম খান রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ তার রিমান্ড ও জামিন নামঞ্জুর করেন। তবে আদালত পুকুরে ফেলে দেওয়া ৩টি মোবাইল ফোন উদ্ধারে অভিযানের জন্য কাজী কামাল আহমেদ প্রকাশ গ্যাস বাবুকে ঝিনাইদহ কারাগারে প্রেরণ করে ফোন উদ্ধারে ম্যাজিস্ট্রেটের অধীনে অভিযান পরিচালনারও আদেশ দেয়। এই জন্য ১০ কার্যদিবস সময় দিয়েছেন আদালত।

এ দিকে সংসদ-সদস্য আনারের মেয়ে ডরিনের ডিএনএ পরীক্ষার জন্য ভারত যাওয়ার কথা রয়েছে। ডিবির একটি টিমও তার সঙ্গে ভারত যাবে। তারা কখন যাচ্ছেন সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ডিবি পুলিশের সদস্যদের গভর্নমেন্ট অর্ডার না হওয়ায় অপেক্ষা করছেন ডিবি টিম। এছাড়া ডরিন কিছুটা অসুস্থ রয়েছে। সবমিলিয়ে ডরিন ও ডিবি টিমের ভারতে যেতে বিলম্ব হচ্ছে।

শামীমা চৌধুরী শাম্মী

Loading


শিরোনাম বিএনএ