27 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » অন্তর্বর্তী সরকারকে ‘পূর্ণ সমর্থন’ জানিয়েছেন জো বাইডেন

অন্তর্বর্তী সরকারকে ‘পূর্ণ সমর্থন’ জানিয়েছেন জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

ঢাকা: বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারকে পূর্ণ সমর্থন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং যেকোনো প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর) রাতে (নিউইয়র্কের স্থানীয় সময় সকালে), জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে এই আশ্বাস দেন বাইডেন।

বৈঠকে ড. ইউনূস উল্লেখ করেন, বিগত সরকারের সময়কালে সকল নিপীড়নের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাহসী ভূমিকা এবং বাংলাদেশ পুনর্গঠনে তাদের গুরুত্বপূর্ণ অবদানের কথা। ড. ইউনূস জোর দিয়ে বলেন, তার সরকারকে পুনর্গঠনের প্রচেষ্টায় অবশ্যই সফল হতে হবে। এতে বাইডেন বাংলাদেশকে যেকোনো সাহায্যে সমর্থন দেওয়ার কথা পুনর্ব্যক্ত করেন।

বাইডেন বলেন, “যদি শিক্ষার্থীরা দেশের জন্য এত কিছু ত্যাগ করতে পারে, তাহলে আমাদেরও (যুক্তরাষ্ট্র সরকার) তাদের সহযোগিতা করা উচিত।”

বৈঠকে প্রধান উপদেষ্টা ড. ইউনূস মার্কিন প্রেসিডেন্টকে “দ্য আর্ট অব ট্রায়াম্ফ” নামের একটি আর্টবুক উপহার দেন, যাতে জুলাই বিপ্লবের সময় শিক্ষার্থীদের আঁকা দেয়াল চিত্রগুলো অন্তর্ভুক্ত ছিল।

এর আগে ড. ইউনূস জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন এবং সেখানে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দা সিলভা, মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজ সিং রূপন, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ফলকার টুর্কসহ বিভিন্ন নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

ড. ইউনূস জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে অংশ নিতে সোমবার নিউইয়র্কে পৌঁছান। তিনি জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে এই অধিবেশনে যোগ দিয়েছেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ