29 C
আবহাওয়া
১:২২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৫৫০০ অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওর দাবিতে  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান 

৫৫০০ অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওর দাবিতে  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান 

অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিওর দাবিতে  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন, চট্টগ্রাম বিভাগ কর্তৃক রোববার(২৪ এপ্রিল) সকাল ১১ টায় চট্টগ্রাম ডিসি অফিস প্রাঙ্গণে এক মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করে চট্টগ্রাম বিভাগের শিক্ষক বৃন্দ। এসময় বক্তারা বলেন, গত ২৯ বছর যাবত এই শিক্ষকরা সরকারি এমপিও সুবিধার বাহিরে। একই প্রক্রিয়াই নিয়োগ পেয়ে সদ্য সরকারি কলেজ শিক্ষকরা আজ ক্যাডার নন ক্যাডার।

এমপিওভুক্ত কলেজের নন এমপিও ডিগ্রী তৃতীয় শিক্ষকরাও এমপিও পাচ্ছে, সেই জন্য আমরা সরকারকে ধন্যবাদ জানাই। মাদ্রাসায় কামিল স্তর এমপিওভুক্ত, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর সকল প্রাইমারী স্কুল সরকারী করণ করেন। তার কন্যা জন নেত্রী শেখ হাসিনার সরকার ২৬০০০ প্রাইমারী স্কুল সরকারি করণ করেছে, প্রতি উপজেলায় একটি হাই স্কুল ও কলেজ সরকারি করণ হয়েছে, ২৭০০ নন এমপিও প্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে। এবতেদায়ি মাদ্রাসা জাতীয় করণের বাজেট হয়েছে।

কেবলমাত্র আমরা অল্প কিছু শিক্ষক এমপিও বা সরকারি সুযোগ সুবিধার বাহিরে। এর জন্য মাত্র বার্ষিক ১৪৪ কোটি টাকা প্রয়োজন। বর্তমান সরকারের জন্য এই টাকা খুবই সামান্য। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন এই শিক্ষকদের দ্রুত এমপিওভুক্ত করে একটু স্বচ্ছলভাবে বাচার সুযোগ করেদিন। এসময় শিক্ষক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুবর রহমান, নুর নবী, মোস্তফা কামাল, জয়নাল আবেদীন সোহেল, রোমেন দে, এমদাদুল হক,নাজিম উদ্দীন আবু সাঈদ ফারুকী, আমজাদ হোসেন, আরিফুল হাসান, টিংকু দে, পম্পা বড়ুয়া প্রমুখ

একই দাবিতে আগামী ১৬ মে ২০২২ ইং তারিখ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুরে মুল ফঠকে এমপিওভুক্তির ঘোষণা না আসা পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচী চলবে।

Loading


শিরোনাম বিএনএ