28 C
আবহাওয়া
৭:২৪ অপরাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সচিবালয়ের ভেতরে অর্ধশতাধিক আটক

সচিবালয়ের ভেতরে অর্ধশতাধিক আটক

সচিবালয়ের ভেতরে অর্ধশতাধিক আটক

বিএনএ, ঢাকা: এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনরায় প্রকাশের দাবিতে সচিবালয়ে প্রবেশ করেন শতাধিক শিক্ষার্থী। এ সময় তাদের রুখে দিতে অর্ধশতাধিকের বেশি শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে জানা গেছে। বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৩টা ৫০ মিনিটে তাদের আটক করা হয়।

এর আগে দুপুর ২টা ৫০ মিনিটের দিকে শতাধিক শিক্ষার্থী সচিবালয়ে ঢুকে পড়েন। সচিবলায়ে ঢুকে শিক্ষার্থীরা আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই; উই ওয়ান্ট জাস্টিস; মুগ্ধের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই; তুমি কে আমি কে ছাত্র-ছাত্র; আপস না সংগ্রাম, সংগ্রাম-সংগ্রাম ইত্যাদি স্লোগান দেন।

আন্দোলরত শিক্ষার্থীদের স্লোগান বন্ধ করে শান্তিপূর্ণ আলোচনার আহ্বান জানান সচিবালয়ে দায়িত্বরত বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শিক্ষার্থীরা বলেন, আমরা সমতার ভিত্তিতে ফলাফল চাই। বোর্ড থেকে কাউকে ভালো ফলাফল দেওয়া হয়েছে আর কাউকে খারাপ। অথচ আমরা ভালো লিখেছি। আমরা চাই দ্রুত সময়ে এই ফলাফল বাতিল করে বঞ্চিতদের পুনরায় মূল্যায়ন করা হোক।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর বেলা ১১টার আগে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। ৯টি সাধারণ ও মাদ্রাসা এবং কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭৭.৭৮ শতাংশ।

এবার জিপিএ-৫ পেয়েছেন এক লাখ ৪৫ হাজার ৯১১ জন। আর ২০২৩ সালে জিপিএ-৫ পেয়েছিলেন ৯২ হাজার ৩৬৫ জন শিক্ষার্থী। সে হিসেবে এবার জিপিএ-৫ পাওয়ার সংখ্যা বেড়েছে ৫৩ হাজার ৫৪৬ জন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ