28 C
আবহাওয়া
৩:৪০ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » দুই দিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি চূড়ান্ত হবে: সারজিস-হাসনাত

দুই দিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি চূড়ান্ত হবে: সারজিস-হাসনাত

সারজিস-হাসনাত

বিএনএ,ঢাকা:  আগামী দুইদিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ ও কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

মঙ্গলবার (২২ অক্টোবর ২০২৪) রাত সাড়ে ১১ টার দিকে বঙ্গভবনের সামনে অবস্থানকালে তারা গণমাধ্যমকে এ তথ্য জানান।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে পরামর্শ করে আমাদের সিদ্ধান্ত নিতে হবে পরবর্তীতে রাষ্ট্রপতি হিসেবে কে আসবে।

তিনি বলেন, আমরা এমন একজনকে রাষ্ট্রপতি নিয়োগ করবো যাকে নিয়ে কোনো বিতর্ক বা প্রশ্ন উঠবে না। যেমন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে কোন প্রশ্ন উঠেনি।

আরও পড়ুন : রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দফা দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ আরও বলেন, এই মূহুর্তে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুকে পদচ্যুত করা হলে সাংবিধানিক শুন্যতা তৈরি হবে। তাই সব রাজনৈতিক দলের সাথে আলোচনা করে পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার পর মো. সাহাবুদ্দিনকে পদচ্যুত করা হবে।

আরও পড়ুন : পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

তিনি আরও উল্লেখ করেন, পুলিশ ও সেনাবাহিনী আমাদের সহযোগী। তাদের বিপক্ষে অবস্থান নিলে দেশ গৃহযুদ্ধের দিকে যাচ্ছে আন্তজার্তিক মহলে এমনটা প্রচারের সুযোগ পাবে শত্রুরা।

ফ্যাসিস্ট বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই ড. মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তী সরকারে বসানো হয়েছিল জানিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের  কেন্দ্রীয় সমন্বয়ক  সারজিস আলম বলেন, ‘একইভাবে রাষ্ট্রপতির বিষয়েও সবার সঙ্গে সঙ্গে কথা বলতে হবে। এরপর একজন সিলেক্ট করতে হবে, যিনি আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। প্রয়োজনে আগামীকাল চিন্তা করে কাকে বসানো যায় সে সিদ্ধান্ত আমরা নেবো। ফ্যাসিস্টবিরোধী ঐক্যের বাংলাদেশে আমাদের যেতে হবে। কারণ, গণমানুষ এবং দেশের জন্য দূরদর্শী সিদ্ধান্ত নিতে হবে।’

পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা বিক্ষোভকারীদের শান্ত থাকতে বলে বঙ্গভবন এলাকা ত্যাগ করেন ।

আপডেট : রাত১২.৪৮মি.২২/১০/২০২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ