29 C
আবহাওয়া
১২:৪৮ অপরাহ্ণ - জুন ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু : আরও এক মৃত্যু, একদিনে রেকর্ড ১০৩৪ রোগী হাসপাতালে

ডেঙ্গু : আরও এক মৃত্যু, একদিনে রেকর্ড ১০৩৪ রোগী হাসপাতালে

ডেঙ্গুরোগী

বিএনএ ডেস্ক : ডেঙ্গুতে গত ২৪ ঘন্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে রেকর্ড ১ হাজার ৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৪৯২ জনে। এর আগে ২২ অক্টোবর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯২২ জন হাসপাতালে ভর্তি হন, যা ছিল চলতি বছর একদিনে সর্বোচ্চ।

রোববার (২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১ হাজার ৩৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৮৯ জন এবং ঢাকার বাইরে ৪৪৫ জন।

নতুন ১ হাজার ৩৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪৯২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ২৩ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১ হাজার ৬৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৭ হাজার ৪৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১১৩ জনের।

উল্লেখ্য, ২০২০ সালে করোনাভাইরাস মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা যায়নি। তবে ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। তার মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ