27 C
আবহাওয়া
১১:২৯ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে ইনফরমেশন শেয়ারিং সভা অনুষ্ঠিত

কুবিতে ইনফরমেশন শেয়ারিং সভা অনুষ্ঠিত


বিএনএ, কুবি : “বাংলাদেশ কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড সায়েন্টিফিক ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ” (বিসিএসআইআর) এর সাথে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। বুধবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে ইনফরমেশন শেয়ারিং সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে কুবি উপাচার্য প্রফেসর এ এফ এম আবদুল মঈন বলেন, ” এই চুক্তির মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিদ ও গবেষকদের বৈজ্ঞানিক উদ্ভাবনের অভূতপূর্ব সাফল্য অর্জন করা সম্ভব, এটি আমাদের বিশ্ববিদ্যালয়কে বৈজ্ঞানিক ও প্রযুক্তিগতভাবে এগিয়ে নিবে ”

সেমিনারে সভাপতির বক্তব্যে উপাচার্য আরও বলেন, “শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিজের হাতে এবং তা বিনির্মানে এই চুক্তি একটি চমৎকার নিয়ামক হিসেবে কাজ করবে, যদি সঠিকভাবে বৈজ্ঞানিক গবেষণাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের মেধার বিকাশ ঘটবে।”

সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান প্রফের ড. মো. আফতাব আলী শেখ। তিনি এই চুক্তির মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণার জন্য অবারিত সুযোগ প্রদানের প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, গত ১৮ জুন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) সাথে চুক্তি সাক্ষর করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বিএনএ/আদনান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ