32 C
আবহাওয়া
১:১৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আমলাতান্ত্রিকতা নয়, সরকারি কর্মচারীদের জনগণের খাদেম হতে হবে: প্রধানমন্ত্রী

আমলাতান্ত্রিকতা নয়, সরকারি কর্মচারীদের জনগণের খাদেম হতে হবে: প্রধানমন্ত্রী

আমলাতান্ত্রিকতা নয়, সরকারি কর্মচারীদের জনগণের খাদেম হতে হবে: প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: জনগণের টাকায় প্রজাতন্ত্রের কর্মচারিদের বেতন-ভাতা দেয়া হয়। তাই আমলাতান্ত্রিক মনোভাব বাদ দিয়ে জনগণের খাদেম হিসেবে প্রজাতন্ত্রের কর্মচারিদের সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জুলাই) সকালে পাবলিক সার্ভিস দিবস এবং বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ প্রদান অনুষ্ঠানে এই নির্দেশনা দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, প্রশাসনের কর্মচারিদের সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে। তাদের কাজ করার সুন্দর পরিবেশ তৈরি করা হয়েছে। প্রশাসনিক অবকাঠামো যুগোপযোগী করা হচ্ছে। উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। কাজেই, প্রশাসনের যারা জনগণের সেবা করবেন তাদের জন্য সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ৬ বছর পর তিনি দেশে ফিরেছেন জীবনের ঝুঁকি নিয়ে। কারণ দেশের মানুষের কল্যাণে কাজ করাই ছিল তার একমাত্র লক্ষ্য। আমাদের যেটুকু সম্পদ আছে তা যথাযথভাবে কাজে লাগাতে পারলেই দেশকে এগিয়ে নেয়া সম্ভব উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, করোনা আসলো, এরপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এর মধ্যে আমেরিকার স্যাংকশন। এসবের  কারণে দেশের জ্বালানি, সার, খাদ্য সংকটের মধ্যে পড়ে গেছে। এর কারণে অনেক দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, জ্বালানির দাম বেড়ে যাওয়ায় উন্নত দেশগুলোতেও মুদ্রাস্ফীতি দেখা দিয়েছে। তারপরও আমরা মনে করি, প্রশাসনিক জনশক্তি দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন বলেই আমরা এগিয়ে যাচ্ছি। তবে সবকিছুর উর্ধ্বে আমাদের সাশ্রয়ী হওয়ার কোন বিকল্প নেই।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সমালোচনা হবে, টকশোতে পত্রিকায় কথা বলবে। বিরোধীরা বলবে, বলুক। আমাদের আত্মবিশ্বাস থাকতে হবে যে আমরা সঠিক কাজ করছি কি না। আমাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে। তাদের কথায় যদি কোনো বাস্তবতা থাকে তা বিবেচনায় নেবো। কিন্তু তাদের কথায় হতাশ হওয়া যাবে না। প্রজাতন্ত্রের মালিক জনগণ। তাদের জীবনমান উন্নয়ন করা সরকারের দায়িত্ব।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ