28 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন

বিএনএ, ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চার সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির আহ্বায়ক করা হয়েছে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহকে। আর সদস্য সচিব করা হয়েছে আরেক আহ্বায়ক আরিফ সোহেলকে। এ ছাড়া আহ্বায়ক কমিটির মুখ্য সংগঠক করা হয়েছে আব্দুল হান্নান মাসদুকে। আর মুখপাত্র করা হয়েছে উমামা ফাতিমাকে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৮টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে এক জরুরি সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করেন সংগঠনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

সারজিস আলম বলেন, সারা দেশে ভুয়া সমন্বয়কের নামে অনেক অপকর্ম হচ্ছে। মূলত এটাকে রোধ করতে আমরা কেন্দ্রীয়ভাবে কাজ করছি। যারা আমাদের মধ্য থেকেও এ ধরনের অপকর্ম করে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নিতেই আমাদের কমিটিতে পুর্নগঠন প্রয়োজন।

সারজিস জানান, আগামীতেও এই সংগঠনের অনেক কাজ করতে হবে। এজন্য সংগঠনকে সারা দেশের জেলা-উপজেলায় ছড়িয়ে দেওয়া হবে। এছাড়া কমিটি শিগগিরই পূর্ণাঙ্গ করা হবে বলে জানান তিনি।

সংগঠনের অন্যতম নেতা সারজিস আলম বলেন, ফ্যাসিজমের বিরুদ্ধে আমাদের যুদ্ধ শেষ হয়ে যায়নি। এজন্য আরও সুসংগঠিত হতে হবে। ঐক্যবদ্ধভাবে ফ্যাসিস্টদের প্রতিহত করতে হবে।

গত জুলাইয়ের শুরুকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্লাটফর্ম হিসেবে গড়ে ওঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। পরবর্তী সময় এই সংগঠনই সরকার পতনের এক দফা কর্মসূচি ঘোষণা করে। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যান।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ