29 C
আবহাওয়া
৯:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আনসার আল ইসলামের নারী সদস্যসহ গ্রেফতার ৪

আনসার আল ইসলামের নারী সদস্যসহ গ্রেফতার ৪

গ্রেপ্তার

বিএনএ, ঢাকা : রাজধানীর মিরপুরের ভাসানটেক ও গাজীপুরের টঙ্গী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন নারী সদস্যসহ চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার চারজন হলেন ময়মনসিংহের মাহবুব আলম, কুমিল্লার আমিরুল ইসলাম, কিশোরগঞ্জের মামুন মিয়া ও বরিশালের শাহিদা বেগম।

শনিবার(১৩ ফেব্রুয়ারী) বিকেলে র‌্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ জানুয়ারি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত থেকে শনিবার পর্যন্ত র‌্যাব-৪ এর একটি দল ভাষানটেক ও টঙ্গি এলাকায় অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন, তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য। তাদের কাছ থেকে নিষিদ্ধ সংগঠনের বিভিন্ন ধরনের ১২টি বই, ছয়টি মোবাইল সেট এবং ১১৫টি জঙ্গিবাদী আলোচনার প্রমাণ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার মাহবুব আলম র‌্যাবকে জানিয়েছেন, তিনি এইচএসসি পাস করে একটি বেসরকারি নিরাপত্তা কোম্পানিতে গার্ড হিসেবে কাজ করার পাশাপাশি মধু ও দুধের ব্যবসা করেন। গত চার বছর ধরে আনসার আল ইসলামের সদস্য হিসেবে অন্য সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগের পাশাপাশি অনলাইনে বিভিন্ন উগ্রবাদী মতবাদ প্রচার করছিলেন।

গ্রেপ্তার আমিরুল ইসলাম ও মামুন মিয়া র‌্যাবকে জানিয়েছেন, তারা জুয়েলারি ব্যবসার কারিগর হিসেবে কাজ করতেন। এক বছর আগে জঙ্গি সংগঠনের সদস্য হন। তারা অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি এবং ভিডিও প্রচার করছিলেন। মামুন গত চার বছর ধরে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত। অন্যান্য সদস্যদের সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করছিলেন তিনি।

গ্রেপ্তার শাহিদা বেগম একজন ছাত্রী। সংগঠনের নতুন নারী সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করতেন। এছাড়া তিনি তার পরিবারের সদস্যদের থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গত ছয় মাস আগে একই উগ্রবাদী মতাদর্শে বিশ্বাসী মামুন মিয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে উগ্রবাদী কাজ চালিয়ে যাওয়ার পরিকল্পনা করেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অন্যান্য সহচরদের গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি চালানো হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব-৪।

বিএনএ/এসকে, ওজি

Loading


শিরোনাম বিএনএ