33 C
আবহাওয়া
৫:৪০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পরমাণু অস্ত্র আধুনিকায়ন করবে রাশিয়া: পুতিন

পরমাণু অস্ত্র আধুনিকায়ন করবে রাশিয়া: পুতিন


বিএনএ, বিশ্বডেস্ক : নিজেদের ভান্ডারে থাকা পরমাণু অস্ত্র আধুনিকায়ন করবে রাশিয়া। শুক্রবার দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ ঘোষণা দেন। সদ্য গ্রাজুয়েট হওয়া সামরিক বাহিনীর সদস্যদের লক্ষ্য করে প্রেসিডেন্ট পুতিন এ ঘোষণা দেন।

পুতিন বলেন, পরমাণু অস্ত্র হচ্ছে রাশিয়ার জাতীয় নিরাপত্তা রক্ষার প্রথম গ্যারান্টর।

যখন ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে রাশিয়ার সাথে মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা দেশগুলোর মধ্যে ব্যাপক সামরিক উত্তেজনা চলছে তখন পুতিন পরমাণু অস্ত্র আধুনিকায়ন করার ঘোষণা দিলেন।

প্রেসিডেন্ট পুতিন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জাতীয় সার্বভৌমত্ব ও নিরাপত্তা ঝুঁকির মুখে পড়লে রাশিয়া নিজেকে রক্ষা করার জন্য যেকোন উপায় অবলম্বন করবে। তিনি বলেন, “বিশ্বে ক্ষমতার ভারসাম্য ধরে রাখা এবং রাশিয়ার জাতীয় নিরাপত্তা রক্ষার জন্য পরমাণু হচ্ছে প্রাথমিক গ্যারান্টর এবং আমরা সমস্ত পরমাণু অস্ত্র আরো উন্নত করার পরিকল্পনা নিয়েছি।”

এ বিষয়ে পশ্চিমা বিশ্বকে বার্তা দেয়ার জন্য ক্রেমলিন গত মাসে রুশ বাহিনীকে সামরিক মহড়া চালানোর নির্দেশ দেয়। তবে ওই মহড়ায় কৌশলগত পরমাণু অস্ত্র মোতায়েন করা হয়নি।

ইউক্রেন যুদ্ধে রাশিয়াকে পরাজিত করার জন্য আমেরিকা এবং পশ্চিমা বিশ্ব নিয়মিতভাবে কিয়েভকে অস্ত্র সরবরাহ করছে। তবে পশ্চিমা দেশগুলো দাবি করছে, তারা যুদ্ধের কোনো পক্ষ নয়।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ