29 C
আবহাওয়া
৯:৩৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

cricket

স্পোর্টস ডেস্ক: লক্ষ্যটা ১২৯। ওয়েস্ট ইন্ডিজের স্বাভাবিক খেলার সামনে এই লক্ষ্য মামুলি। মাঠেও দেখা গেল সেটার প্রতিফলন। ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে ১০.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ক্যারিবীয়রা। ৫৫ বল হাতে রেখে ৯ উইকেটের জয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেল রভম্যান পাওয়েলের দলের।

শনিবার (২২ জুন) বার্বাডোজের ব্রিজটাউনের কেনিংসটন ওভালে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বোলিং তোপে ১৯.৫ ওভারে ১২৮ রানেই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র। জবাব দিতে নেমে শাই হোপের ঝড়ো ফিফটিতে ভর করে ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩০ রান তুলে জয়ের বন্দরে নোঙ্গর করে ওয়েস্ট ইন্ডিজ।

লক্ষ্য তাড়ায় নেমে দ্বিতীয় ওভারেই নস্টুশ কেনজিগেকে ছক্কা মেরে শুরু করেন হোপ। অন্যপ্রান্তে তাকে সঙ্গ দিয়ে যান জনসন চার্লস। শাই হোপের আক্রমণাত্মক ব্যাটিংয়ের সামনে বানের জলের মতো ভেসে যায় যুক্তরাষ্ট্রের বোলিং। তাতে পাওয়ারপ্লে’র ৬ ওভারে বিনা উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৫৮ রান। যার মধ্যে হোপের একার ৪২!

পাওয়ারপ্লে’র পরের ওভারেই হারমিত সিংকে উড়িয়ে মারতে গিয়ে উইকেট বিলিয়ে দেন চার্লস। আউট হওয়ার আগে ১৪ বলে করেন ১৫ রান। এরপর ক্রিজে আসেন নিকোলাস পুরান। হোপের সঙ্গে মিলে মারকাটারি ব্যাটিংয়ে হাত লাগান পুরানও। তাতে ১০ ওভারে ক্যারিবীয়রা তোলে ১১০ রান।

এর মধ্যেই ফিফটি তুলে নেন হোপ। হারমিতকে ছক্কা হাঁকিয়ে ২৬ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন হোপ। ফিফটি করার পথে সমান চারটি করে চার ও ছক্কা হাঁকান এই ডানহাতি ব্যাটার।

এরপর শুরু হয় পুরানের ঝড়। একাদশ ওভারে সৌরভ নেত্রভালকারকে ৩ ছক্কায় উড়িয়ে ম্যাচ জিতিয়ে ফিনিশিং টানেন বাঁহাতি পুরান। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৬ রানে। ওয়েস্ট ইন্ডিজের জয় আসে ১১ ছক্কা ও ৭ চারের মারে। সেই সঙ্গে সুপার এইটের প্রথম জয় পায় রভম্যান পাওয়েলের দল।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ