28 C
আবহাওয়া
১১:২৫ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক থেকে রাষ্ট্রদূত হলেন মুশফিকুল ফজল আনসারী

সাংবাদিক থেকে রাষ্ট্রদূত হলেন মুশফিকুল ফজল আনসারী

মুশফিকুল ফজল আনসারী

ঢাকা:  জ্যেষ্ঠ সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি তিন বছরের জন্য সিনিয়র সচিব পদমর্যাদায় এই নিয়োগ পেয়েছেন।

সোমবার(২১ অক্টোবর ২০২৪) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে প্রকাশিত একটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, মুশফিকুল ফজল আনসারীকে অন্য কোনো পেশা বা কর্মসংস্থানের সঙ্গে সম্পর্ক না রাখার শর্তে এ নিয়োগ দেওয়া হয়েছে। তিনি যোগদানের তারিখ থেকে তিন বছরের জন্য বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনে রাষ্ট্রদূত হিসেবে কাজ করবেন।

মুশফিকুল ফজল আনসারী সমালোচনামূলক সাংবাদিকতার জন্য ২০১৫ সালে নির্বাসিত হন। এর আগে তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক ইত্তেফাকের কূটনীতিক প্রতিবেদক হিসেবেও কাজ করেছেন এবং বাংলাদেশের বিভিন্ন মিডিয়া আউটলেট যেমন বার্তা সংস্থা ইউএনবিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

মুশফিকুল ফজল আনসারী আন্তর্জাতিকভাবে খ্যাত বৃটিশ সংবাদপত্র দ্য টাইমস ও সানডে টাইমসে রিপোর্টার হিসেবে কাজ করেছেন। এছাড়া, তিনি বিশ্বব্যাংকের কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন এবং বর্তমানে জাস্টনিউজবিডি’র সম্পাদক হিসেবে কর্মরত আছেন। তিনি বিটিভির একটি অনুষ্ঠান অ্যাঙ্কর করেছিলেন এবং এনটিভির জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘হ্যালো এক্সেলেন্সি’ হোস্ট করতেন, যেখানে অসংখ্য রাষ্ট্রদূত ও আন্তর্জাতিক বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকতেন।

বিএনএনিউজ২৪,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ