28 C
আবহাওয়া
২:১৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » নসরুল হামিদের অফিসে যৌথ বাহিনীর অভিযান

নসরুল হামিদের অফিসে যৌথ বাহিনীর অভিযান

bipu

বিএনএ ডেস্ক: সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর রাজধানীর বনানীর অফিসে নগদ টাকা থাকার খবরে অভিযান চালিয়েছে যৌথ বাহিনী। মঙ্গলবার (২০ আগস্ট) মধ্যরাত থেকে ভবনটিতে এ অভিযান চালানো হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। এছাড়া ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা, গণ অধিকার পরিষদের নেতা নুরুল হক নুর। অভিযানস্থলে ভোর ৬টা পর্যন্ত সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয়নি।

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর জানান, অভিযানের শেষ পর্যন্ত তিনটি ভল্ট উদ্ধার হলেও তাতে টাকার অস্তিত্ব মেলেনি।

অভিযান শেষে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিস্তারিত জানাবেন বলেও জানানো হয়েছে।

এর আগে, গত শুক্রবার সাবেক সচিব শাহ কামালের মোহাম্মদপুরের বাসায় মেলে বস্তা বস্তা টাকা। সেই সঙ্গে ছিল বৈদেশিক মুদ্রা। আওয়ামী লীগ সরকার পতনের দিন ঝালকাঠিতে আমির হোসেন আমুর বাসায়ও মেলে কোটি টাকা। পরদিন বরিশালে কোটি টাকা নিয়ে পালানোর সময় আটক হন এক প্রকৌশলী।

গত এক দশকের অপশাসনে ব্যাংক লুট, কর ফাঁকি, ঘুষ-কমিশন-চাঁদার মাধ্যমে ফুলে ফেঁপে উঠেছেন হাজারো মানুষ। রাজনীতিবিদ, ব্যবসায়ী, আমলা, পুলিশ, বিচারক, প্রকৌশলীসহ নানা শ্রেণিপেশার মানুষ বিদেশে পাচারের পাশাপাশি কালো টাকার বড় একটি অংশ দেশে রেখেছেন অনেকে।

এরই মধ্যে শীর্ষ কিছু দুর্নীতিবাজের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), দুর্নীতি দমন কমিশন (দুদক) ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তবে আরো বড় পরিসরে অভিযান চালানোর ঘোষণা আসতে পারে। সেনাবাহিনী ছাড়াও আরো চার সংস্থার সমন্বয়ে হবে বেশকিছু টিম। সারা দেশে চলবে অভিযান।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ