29 C
আবহাওয়া
৭:০৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে ফলাফল কারচুপির ঘটনা তদন্তে কমিশন গঠনের দাবি ইমরান খানের

পাকিস্তানে ফলাফল কারচুপির ঘটনা তদন্তে কমিশন গঠনের দাবি ইমরান খানের

ইমরান খান

বিশ্ব ডেস্ক: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)প্রতিষ্ঠাতাকারাবন্দী ইমরান খান ৮ ফেব্রুয়ারির  সাধারণ “নির্বাচনের ফলাফলে কারচুপি ও জালিয়াতির” ঘটনা তদন্তে বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি করেছেন।

বুধবার দেশটির সুপ্রিম কোর্টে এ সংক্রান্ত একটি আবেদন পেশ করেছেন। সূত্র দি নিউজ পিকে।

ইমরান খান, যিনি একাধিক মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরে গত বছরের আগস্ট থেকে আদিয়ালা কারাগারে রয়েছেন, তিনি ” সাধারণ নির্বাচনে ফলাফল কারচুপি” হয়েছে দাবি  করেছেন এবং “নির্বাচনের ফলাফলে কারচুপি ও জালিয়াতির” ঘটনা তদন্তের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছেন।

 

কারাবন্দী রাজনীতিকদের পক্ষে সিনিয়র আইনজীবী হামিদ খান দায়ের করেছেন, আবেদনটি এসসিকে একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের অনুরোধ করেছে – যাতে কারও প্রতি পক্ষপাত না রেখে এসসি বিচারকদের নিয়ে গঠিত – “অনুসন্ধান, নিরীক্ষা এবং সাধারণ নির্বাচনের পদ্ধতি ও প্রক্রিয়া পরীক্ষা করার জন্য। ৮ ফেব্রুয়ারি ২০২৪ এবং এর পরে ঘটে যাওয়া অগ্রগতিগুলি মিথ্যা এবং জালিয়াতি ফলাফল কম্পাইল করে বিজয়ীদেরকে পরাজয় এবং পরাজিতদের বিজয়ী করে”।

 

খান তার আবেদনে প্রার্থনা করেছেন, যে বিচার বিভাগীয় কমিশনের তদন্তের ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত “ফেডারেল এবং পাঞ্জাব স্তরে সরকার গঠনের সমস্ত কাজ অবিলম্বে স্থগিত করা হোক”।

 

“এটিও প্রার্থনা করা হয় যে জাতির সর্বোত্তম স্বার্থে যা যা করা দরকার, তার নির্বাচনী আদেশ এবং সাংবিধানিক বন্দোবস্তের প্রয়োজনীয় আদেশ, নির্দেশনা এবং ত্রাণ সহ দয়া করে আদেশ দেওয়া হোক,” আবেদনে যোগ করা হয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার