34 C
আবহাওয়া
৭:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা শনাক্ত আরও ৫৪

চট্টগ্রামে করোনা শনাক্ত আরও ৫৪

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৪৬

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষায় ৫৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৪৬ জন এবং উপজেলায় ৮ জন। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা ৩৩ হাজার ৮৪৪ জন। শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম  সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চাব) ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষায় ৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৩৭টি নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৫৯টি নমুনা পরীক্ষায় ১৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষায় ৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষায় ৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০০টি নমুনা পরীক্ষায় ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষায় ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এদিন কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বশি ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭ টি ল্যাবে ১ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষা হয়। এতে ৫৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। যাদের নগরে ৪৬ জন এবং উপজেলায় ৮ জন। এতে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ৩৩ হাজার ৮৪৪ জন।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ