31 C
আবহাওয়া
৫:৪৭ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ১৮ বছর পর ভাসুর হত্যার দণ্ডিত আসামী গ্রেপ্তার

১৮ বছর পর ভাসুর হত্যার দণ্ডিত আসামী গ্রেপ্তার

১৮ বছর পর ভাসুর হত্যার দণ্ডিত আসামী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ে ভাসুরকে কুপিয়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী রহিমা বেগমকে (৬০) দীর্ঘ ১৮ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (১৯ জুন) কিশোরগঞ্জের ভৈরব থানার লক্ষীপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রহিমা বেগম (৬০) চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার মরগাং এলাকার নুর মোহাম্মদের স্ত্রী।

মঙ্গলবার (২০ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এসব তথ্য নিশ্চিত করে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিহত আবুল কালাম ওরফে সাহেব মিয়া (৫২) চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার মরগং এলাকায় বসবাস করতেন। নিহতের সাথে তার আপন ভাই নূর মোহাম্মদ ও তার স্ত্রী রহিমা বেগমের পূর্ব থেকে জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে গত ২০০৫ সালের ৫ নভেম্বর বিকাল সাড়ে ৪টায় নুর মোহাম্মদ ও তার স্ত্রী রহিমা বেগম আবুল কালামকে সুকৌশলে পাতাকোট এলাকায় ডেকে নিয়ে বটি ও দা দিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে নির্জন স্থান পুকুরে ফেলে দেয়।

পরে স্থানীয় লোকদের মাধ্যমে পুকুরে মরদেহ ভাসার সংবাদ পেয়ে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে। এসময় নিহতের স্ত্রী আনোয়ারা বেগম মরদেহটি তার স্বামীর বলে শনাক্ত করে। এ ঘটনায় নিহতের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে মিরসরাই থানায় ২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচারকার্য শুরু হয়। আসামী রহিমা বেগম (৬০) গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত এবং সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামীর অনুপস্থিতিতে নিহত আবুল কালামকে হত্যার দায়ে আসামী রহিমা বেগম (৬০) এবং তার স্বামী নূর মোহাম্মদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

র‌্যাব আরও জানায়, ওই হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। আসামী ছদ্মনামে কিশোরগঞ্জের ভৈরব থানার লক্ষীপুর এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব সোমবার (১৯ জুন) ওই স্থানে অভিযান চালিয়ে রহিমা বেগমকে (৬০) গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে হত্যা মামলার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত পলাতক আসামী মর্মে স্বীকার করে। আরও জানা যায়, আবুল কালামকে কুপিয়ে হত্যার পর গ্রেপ্তার এড়াতে ছদ্মনাম ধারণ করে দীর্ঘ ১৮ বছর যাবৎ নাম, ঠিকানা পরিবর্তন করে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে রহিমা। এ অবস্থায় সে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম,আরওয়াইএস

Loading


শিরোনাম বিএনএ