31 C
আবহাওয়া
৩:৩০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১২ সিটি করপোরেশনের মেয়রদের অপসারণের সিদ্ধান্ত

১২ সিটি করপোরেশনের মেয়রদের অপসারণের সিদ্ধান্ত

১২ সিটি করপোরেশনের মেয়রদের অপসারণের সিদ্ধান্ত

বিএনএ,ঢাকা : জেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভা মেয়র এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানকে অপসারণের পরে এবার সিটি কর্পোরেশনের মেয়রদের অপসারণ করা হচ্ছে।

সোমবার (১৯ আগস্ট) স্থানীয় সরকার বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। যে কোনো সময় প্রজ্ঞাপন জারি করা হতে পারে। তাদের অপসারণের পর প্রশাসক নিয়োগ দেওয়া হবে।

র্নিভরযোগ্য সূত্র থেকে জানা যায়, বর্তমানে দেশের ১২ সিটি কর্পোরেশনে ১২ জন মেয়র রয়েছেন। ১২ জনকে অপসারণের বিষয়ে প্রজ্ঞাপন প্রস্তুত করে রেখেছে স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট শাখা। একইসঙ্গে প্রশাসক নিয়োগের প্রজ্ঞাপনও প্রস্তুত করা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আতিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে রেজাউল করিম চৌধুরী, খুলনা সিটি কর্পোরেশনে তালুকদার আব্দুল খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনে এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বরিশাল সিটি কর্পোরেশনে আবুল খায়ের আব্দুল্লাহ, রংপুর সিটি কর্পোরেশনে মোস্তাফিজার রহমান মোস্তফা, সিলেট সিটি কর্পোরেশনে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ইকরামুল হক টিটু, কুমিল্লা সিটি কর্পোরেশনে আরফানুল হক রিফাত, গাজীপুর সিটি কর্পোরেশনে জায়েদা খাতুন এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র পদে রয়েছেন সেলিনা হায়াৎ আইভী।

এরই মধ্যে দেশের সব ৪৯৫ টি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ৩২৩ পৌরসভার চেয়ারম্যান ও ৬০ জেলা পরিষদের চেয়ারম্যানকে অপসারন করেছে সরকার।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ