28 C
আবহাওয়া
৪:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পুরুষ ও নারী ফুটবলাররা সমান বেতন পাবে যুক্তরাষ্ট্রে

পুরুষ ও নারী ফুটবলাররা সমান বেতন পাবে যুক্তরাষ্ট্রে

United States Soccer Federation (USSF)

যুক্তরাষ্ট্রে এখন থেকে পুরুষ ও নারী ফুটবলাররা সমান বেতন পাবে। যুক্তরাষ্ট্র সকার ফেডারেশন (ইউএসএসএফ), যুক্তরাষ্ট্র উইমেন্স ন্যাশনাল টিম প্লেয়ার্স এসোসিয়েশন (ইউএসডব্লিউটিপিএ) ও যুক্তরাষ্ট্র ন্যাশনাল সকার টিম প্লেয়ার্স এসোসিয়েশন (ইউএসএনএসটিপিএ)(The United States Soccer Federation (USSF), the United States Women’s National Team Players Association (USWNTPA) and the United States National Soccer Team Players Association (USNSTPA)  বুধবার এই ঐতিহাসিক সমঝোতায় পৌঁছেছে। এখন থেকে পুরুষদের পাশাপাশি সবক্ষেত্রে সমান অধিকার পাবে যুক্তরাষ্ট্রের নারী ফুটবল দল। তাদের বেতন কাঠামো থেকে শুরু করে বিশ্বকাপসহ সব ধরনের প্রতিযোগিতায় ম্যাচ ফি, বোনাসসহ আনুষাঙ্গিক অর্জিত অর্থের পরিমান সমান হবে। আন্তর্জাতিক ফুটবলে এমন নজির বিরল।

যুক্তরাষ্ট্র ফুটবল প্রধান সিন্ডি পারলো কোনে বলেছেন, ‘এটা একটি ঐতিহাসিক মুহূর্ত। এই চুক্তির মাধ্যমে যুক্তরাষ্ট্রের ফুটবলের চেহারা আমুল পাল্টে যাবে। একইসাথে বিশ্বের অন্যান্য দেশের সাথে পাল্লা দিয়ে এখানকার ফুটবলও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।’

খবরে বলা হয়,চুক্তিতে আরো নিশ্চিত করা হয়েছে যুক্তরাষ্ট্রের জাতীয় ফুটবল দল বরাবরের মতই বিশ্বের সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া দল হিসেবেই বিবেচিত হবে।

বিএনএনিউজ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ