32 C
আবহাওয়া
১১:০৫ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টানা বৃষ্টিতে আনোয়ারায় বেড়িবাঁধে ভাঙন,আতঙ্কে স্থানীয়রা

টানা বৃষ্টিতে আনোয়ারায় বেড়িবাঁধে ভাঙন,আতঙ্কে স্থানীয়রা


বিএনএ, চট্টগ্রাম: গত দুই দিনের টানা বৃষ্টিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বেড়িবাঁধে ভাঙন দেখা দিয়েছে। এর মধ্যে উপজেলার ১১নং জুঁইদন্ডী ইউনিয়নের ২নং ওয়ার্ডে শঙ্খ নদীর বেড়িবাঁধ ভাঙন তীব্র আকার ধারণ করেছে। বেড়িবাঁধ ভাঙ্গনের ফলে ৪ গ্রামের প্রায় ৬ থেকে ৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হবে বলে জানান স্থানীয়রা। কৃষকরা জানান, নষ্ট হবে আমন চারা। যার প্রভাব পড়বে আমন উৎপাদনে।

রোববার  ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ এলাকায় ঘুরে দেখা যায়, এর মধ্যে শঙ্খ নদীর বেড়িবাঁধে প্রায় ৫০০ ফুটজুড়ে ভাঙন হয়েছে । এ নিয়ে এলাকায় জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে বেড়িবাঁধে ভাঙন দেখতে পান বলে জানান স্থানীয়রা। দ্রুত বেড়িবাঁধ সংরক্ষণের জন্য কিছু করা না হলে বেড়িবাঁধ নদীতে তলিয়ে যাবে বলে জানান তারা।

নেজাম উদ্দীন নামের এক স্থানীয় জানান, গত দুই তিন দিনের বৃষ্টিতে হঠাৎ করে বেড়িবাঁধ ভাঙন হচ্ছে। এটা যদি কোনভাবে রোধ করা না যায় আমরা ৪ থেকে ৫ গ্রামের মানুষ খুব ক্ষতিগ্রস্ত হব। এই মুহুর্তে জিও টিউব ও জিও ব্যাগের মাধ্যমে আপদকালীন ব্যবস্থা যদি না নেওয়া হয় তাহলে এটা দীর্ঘ মেয়াদি ক্ষতি হবে বেড়িবাঁধের।

স্থানীয় ২নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুন নবী জানান টানা বৃষ্টির কারণে বেড়িবাঁধ ভাঙন হচ্ছে। এর মধ্যে ৫০০ ফুট বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি নির্বাহী অফিসার মহোদয়কে জানিয়েছি।ওনি আমাকে পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলতে বললেন।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ইশতিয়াক ইমন বলেন, সকালে একজন ইউপি সদস্য আমাকে বিষয়টি অবহিত করেছিল। যেহেতু এখন চেয়ারম্যান নাই তাই ওনাকে প্যানেল চেয়ারম্যানের মাধ্যমে পাউবোর সাথে যোগাযোগ করতে বলছি আমি।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শওকত ইবনে শহীদ জানান, আমি বিষয়টি জানতে পেরেছি। আমাদের লোক পাঠানো হয়েছে। বেড়িবাঁধ রক্ষার জন্য আমরা দ্রুত কিছু করতে চেষ্টা করতেছি।

বিএনএনিউজ/নাবিদ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ