29 C
আবহাওয়া
৩:০০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৪ বছর পর দেশে ফিরলেন ক্রিকেটার রশিদ খান

৪ বছর পর দেশে ফিরলেন ক্রিকেটার রশিদ খান

আফগানিস্তান ক্রিকেট দলের সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তান ক্রিকেট দলের সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান চার বছর পর দেশে ফিরেছেন, শনিবার(১৮মে) আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এ তথ্য জানায়।

রশিদ খান আমরান ১৯৯৮সালে আফগানিস্তানের নানগানহার প্রদেশে জন্মগ্রহণ করেন। ডানহাতি বোলার।

রশিদ খান আইপিএলে খেলা প্রথম আফগান খেলোয়াড়। তিনি আইপিএল ২০১৭ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) হয়ে তার অভিষেক হয়।

রশিদ খান চার বছর পর দেশে ফিরেছেন
রশিদ খান চার বছর পর দেশে ফিরেছেন

এসআর এইচ এর সাথে পাঁচটি  মৌসুম খেলার পর, তাকে ২০২২ সালে গুজরাট টাইটানস (GT) কিনে নিয়েছিল, তাদেরকে প্রথম বারের মত আইপিএল জিততে সাহায্য করেছিল।

২০২৩ সালে রশিদের আইপিএলে আন্দ্রে রাসেল, সুনীল নারিন এবং শার্দুল ঠাকুরকে তিনটিতে আউট করে আইপিএলের ইতিহাসে ২২তম হ্যাটট্রিক নিবন্ধন করেন।

– আইপিএল ২০২৪ শুরু হওয়ার আগে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৫০ বা তার বেশি উইকেট সহ বোলারদের মধ্যে, রশিদ ছিলেন সবচেয়ে মিতব্যয়ী (২০১৭ থেকে ২০২৩ সালের মধ্যে ১০৯টি খেলায় ৬.৬৬ ইকোনমি)।

রশিদ খান ছিলেন আফগানিস্তানের প্রথম বিশ্ব সুপারস্টার, এবং আন্তর্জাতিক ক্রিকেটে তাদের প্রথম দিকের সাফল্যের চাবিকাঠি। তার অসাধারণ কার্যকরী লেগস্পিন তাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি বোলারদের একজন করে তুলেছে, সারা বিশ্বের লিগের দলগুলোর পছন্দের তালিকায় প্রথমে তার নাম রয়েছে।

আফগানিস্তান ক্রিকেট ফেডারেশন ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। এটি ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) এর সদস্যপদ লাভ করে এবং এই বছরটি ক্রীড়া ইতিহাসে একটি অবিশ্বাস্য যাত্রার সূচনা করে। পরবর্তীকালে ২০০৩ সালে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এসিসির  সহযোগী সদস্যপদ পায়।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ