30 C
আবহাওয়া
৮:০৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিলবাওকে হারিয়ে শিরোপা ঘরে তুলল বার্সেলোনা

বিলবাওকে হারিয়ে শিরোপা ঘরে তুলল বার্সেলোনা

বিলবাওকে হারিয়ে শিরোপা ঘরে তুলল বার্সেলোনা

বিএনএ ক্রীড়া ডেস্ক:অ্যাথলেটিক ক্লাব বিলবাওকে হারিয়ে ৩১তম কোপা দেল রে’র শিরোপা ঘরে তুলল বার্সেলোনা।শনিবার(১৭ এপ্রিল) রাতে লা কার্তুসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বিলবাওকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে কাতালানরা।

এদিন বার্সার হয়ে জোড়া গোল করেন লিওনেল মেসি। আর অ্যান্তোনিও গ্রিজম্যান ও জর্দি আলবার পা থেকে একটি করে গোল আসে।

সেভিয়ার মাঠে প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যতে। অবশ্য ম্যাচের পাঁচ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারত বার্সা। তবে এ যাত্রায় বিলবাওকে রক্ষা করে গোলপোস্ট। সার্জিও বুস্কেটসের পাস ধরে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন লিওনেল মেসি। তবে বিলবাও রক্ষণের চাপাচাপিতে জায়গা করতে না পেরে পেছনের দিকে ফ্লিক করে ফ্র্যাঙ্কি ডি ইয়ংকে বল দেন। বল পেয়ে দুর্দান্ত এক শটে বল বাঁ দিকের কর্নার দিয়ে জালে জড়ানোর চেষ্টা করলে তা গোলপোস্টে লেগে ফিরে আসে। আর গোলবঞ্চিত হয় বার্সা।

১১তম মিনিটে মেসি ও গ্রিজম্যানের দুর্দান্ত যুগলবন্দীতে গোলের আরও কাছে পৌঁছে যায় বার্সা। তবে মেসির দুর্দান্ত প্রচেষ্টা কর্নারের মাধ্যমে ফেরায় বিলবাও। এর মিনিট খানেক পর এগিয়ে যাওয়ার সুযোগ পায় অ্যাথলেটিক বিলবাও। তবে লাফিয়ে উঠে মার্টিনেজ বলে মাথা ছোঁয়াতে পারলেও তা রাখতে পারেনি লক্ষ্যে। এভাবে আক্রমণ পালটা আক্রমণে গোলশূন্যতেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিলবাও-বার্সেলোনা

 

বিরতির পর মাঠে নেমে গোল করতে মরিয়া হয় দু’পক্ষ। কিন্তু কোনও পক্ষই সফল হচ্ছিল না।তবে, ম্যাচের ৬০ থেকে ৭২ মিনিট পর্যন্ত এক হালি গোল হজম করে বিলবাও।ডি ইয়ংয়ের বাড়ানো বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়ান ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড গ্রিজমান। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং। জরদি আলবা থেকে বল পেয়ে গোল তুলে নেন তিনি।

আর ৬৮ ও ৭২ মিনিটে টানা দুটি গোল করেন বার্সা অধিনায়ক মেসি। প্রথমটিতে সহায়তা করেছেন ডি ইয়ং। শেষ গোলটি করেছেন স্প্যানিশ তারকা আলবার দেয়া বল থেকে। আর আর তাতে কাতালান ক্লাবটির শিরোপা নিশ্চিত হয়ে যায়।মেসি গ্রিজম্যনকে নিয়ে আক্রমণভাগ সাজান কোম্যান। আর দুইজনই কোম্যানের আস্থার প্রতিদান রেখেছেন।

গেল সপ্তাহেই এল ক্লাসিকো হেরে লিগ শিরোপা পুনরুদ্ধারে বার্সার কপালে কিছুটা দুঃশ্চিন্তার ভাঁজ পড়ে ।গত মৌসুমটা শিরোপা শূন্য বার্সা আগেই পিএসজির কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেয় । তবে আশা ছিল কোপা দেল রে জিতে শিরোপা খরা কাটানোর। অবশেষে সেটি পূরণ হল।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ