32 C
আবহাওয়া
১২:২৪ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন

এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন

লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে

বিএনএ ঢাকা: মহামারি  করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যু বেড়ে যাওয়ায় চলমান লকডাউন আরও এক সপ্তাহ  বাড়াতে পারে সরকার।  আগামী ২ থেকে ৩  দিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।এ বিষয়ে আলোচনার জন্য সোমবার (১৯ এপ্রিল) সভা ডাকা হয়েছে। সেখানেই লকডাউনের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত হবে।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুল্লাহ শিবলী সাদিক সংবাদ মাধ্যমকে  বলেন, করোনায় দেশে আশঙ্কাজনকহারে মৃত্যু-আক্রান্ত বাড়ছে, যা লকডাউন ছাড়া রোধ করা সম্ভব নয়। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ এপ্রিলের সভার পর ওই দিন বা ২০ এপ্রিল কী হবে, তা জানিয়ে দেয়া হবে।

চলতি মৌসুমে প্রথম দফায় ৫ থেকে ১১ এবং পরে আরও দুদিন বেড়ে লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত চলে। সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন শুরু হয় ১৪ এপ্রিল।

তবে, সর্বাত্মক লকডাউন শুরু হলেও করোনা সংক্রমণে মৃত্যু পর পর দু’দিন একশ’ ছাড়িয়ে গেছে। সবশেষ শনিবারও মৃত্যু হয়েছে আগের দিনের মতো ১০১ জনের। এ পরিস্থিতিতে লকডাউন আরও বাড়ানোর জোর আলোচনা চলছে।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও গত কয়েকদিন ধরে লকডাউন বাড়ানোর কথা বলে আসছেন। করোনা মহামারি বিষয়ে গঠিত জাতীয় কমিটিও কমপক্ষে দু’সপ্তাহ লকডাউনের পক্ষে সুপারিশ করেছে। এর ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও দু’সপ্তাহের জন্য লকডাউনের পক্ষে মত দিয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা যায়, আগামি ২১ এপ্রিল চলমান লকডাউন শেষ হচ্ছে। শেষ হওয়ার আগেই সোমবারের মধ্যে করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা আসতে পারে। তবে এ বিষয়ে এখনও  আনুষ্ঠানিকভাবে কেউ কিছু জানান নি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ