32 C
আবহাওয়া
১০:০৭ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক রেলপথমন্ত্রী নূরুল ইসলাম ও শাহরিয়ার কবির আটক

সাবেক রেলপথমন্ত্রী নূরুল ইসলাম ও শাহরিয়ার কবির আটক

নূরুল ইসলাম ও শাহরিয়ার কবির

বিএনএ,ঢাকা:  রাজধানীর যাত্রাবাড়ীতে ইমরান হোসেন নামের এক তরুণ হত্যা মামলার ঘটনায় সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এবং একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উপদেষ্টা মণ্ডলীর সভাপতি শাহরিয়ার কবিরকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৬ সেপ্টেম্বর ২০২৪) রাতে রাজধানীর পৃথক দুটি স্থান হতে তাদের আটক করা হয়।

জানা যায়, রাজধানীর যাত্রাবাড়ীতে ইমরান হোসেন নামের এক তরুণ হত্যা মামলার ঘটনায় সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে আটক করেছে পুলিশ। শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর রুম থেকে তাকে আটক করে যাত্রাবাড়ী থানা পুলিশ ।

এজাহার সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সকাল ৯ টায় যাত্রাবাড়ীর কুতুবখালীতে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র ও সাধারণ জনতার আন্দোলনে যান ইমরান। শান্তিপূর্ণ মিছিল নিয়ে যাত্রাবাড়ী থানার সামনে দিয়ে যাওয়ার সময় ইমরান গুলিবিদ্ধ হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সন্ধ্যায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এ ঘটনায় ইমরানের মা কোহিনূর আক্তার বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলাটি করেন। মামলা নম্বর-৬।

এদিকে একইদিন রাতে বনানীর বাসা থেকে তাকে আটক করে বনানী থানা পুলিশ। আটকের পর শাহরিয়ার কবিরকে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

এর আগে গত ২০ আগস্ট শাহরিয়ার কবিরের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থায় ‘নির্বিচারে হত্যা ও লাশ গুম করে গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধে’র অভিযোগ দায়ের করা হয়। ওই অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৪ জনের নাম রয়েছে।

তাছাড়া হেফাজতে ইসলামের চট্টগ্রামের নেতা মুফতি হারুন ইজাহার চৌধুরী গত ২০ আগস্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মতিঝিলের শাপলা চত্বরে ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের সমাবেশ ঘিরে মানবতাবিরোধী অপরাধ ও গণহত্যার অভিযোগ করেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আরও ২৩ জনের বিরুদ্ধে। ওই তালিকায়ও শাহরিয়ার কবিরের নাম রয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ