29 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নকল প্রসাধনী জব্দ, জরিমানা সাড়ে ১৯ লাখ

নকল প্রসাধনী জব্দ, জরিমানা সাড়ে ১৯ লাখ

নকল প্রসাধনী জব্দ, জরিমানা সাড়ে ১৯ লাখ

বিএনএ, ঢাকা : রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় ৩টি প্রসাধনী তৈরির কারখানা থেকে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করেছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সেইসঙ্গে  কারখানার মালিকদের ১৯ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব-২ এর এএসপি মো. আবদুল্লাহ আল মামুন শুক্রবার বলেন, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সরোয়ার আলমের নেতৃত্বে এবং বিএসটিআই’র সহায়তায় বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। কামরাঙ্গীরচরের ইসলামনগর ও খোলামোড়া এলাকায় অপো প্রসাধনী এবং সাদিয়া হারবাল বিডি প্রসাধনী কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধন সামগ্রী উৎপাদন, বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরী ও মেয়াদোর্ত্তীণ পণ্যের মেয়াদের তারিখ পরিবর্তন করে বাজারজাত করাসহ বিভিন্ন গুরুতর অপরাধে অপো প্রসাধনী প্রতিষ্ঠানের মালিকসহ ৬ জনকে ৪ লাখ টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। আর সাদিয়া হারবাল বিডি প্রসাধনীকে ১০ লাখ টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটি সীলগালা করা হয়েছে।

অপর দিকে চকবাজারের চকমার্কেট ৬ষ্ঠ তলার একটি গোডাউনে বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী মজুদ রাখা এবং মেয়াদোর্ত্তীণ পণ্যের সংরক্ষণ করে বাজারজাত করার দায়ে প্রতিষ্ঠানের মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি প্রতিষ্ঠান থেকে আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ভেজাল প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়েছে।

বিএনএ/ এসকে , ওজি

Loading


শিরোনাম বিএনএ